Monday, 18 June, 2018 | ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

নিউইয়র্কের সাঈদ রহমান মান্নান আর নেই

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : যুক্তরাষ্ট্রে সর্বজনপ্রিয় ব্যবসায়ী ও সমাজকর্মী সাঈদ রহমান মান্নান আর নেই। ১৪ মার্চ বুধবার ভোর রাত দেড়টায় নিউইয়র্ক সিটির এলমহার্স্ট হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেছেন। ক্যান্সারে আক্রান্ত ছিলেন ৬১ বছর বয়েসী সাঈদ মান্নান। চিকিৎসকরা তাকে মৃত্যুর সময় বেধে দেয়ার পর শেষ চেষ্টা হিসেবে এই সিটির সানিসাইডে এক বাসায় অবস্থান করে আয়ুর্বেদীয় চিকিৎসা নিচ্ছিলেন বলে এ সংবাদদাতাকে জানান মরহুমের ঘনিষ্ঠ ব্যবসায়ী-নেতা মহসিন মিয়া। সেখানেই তার অবস্থার অবনতি ঘটলে এলমহার্স্ট হাসপাতালে নেয়ার পর জরুরী বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
স্ত্রী, ২ পুত্র, এক কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন এবং শুভার্থী রেখে গেছেন। ফরিদপুরের সন্তান মান্নান ৩২ বছর আগে যুক্তরাষ্ট্রে আসার সময় পুরান ঢাকায় একটি মুদি দোকান পরিচালনা করেন। সেই অভিজ্ঞতা থেকে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে একটি বেকারি দেন। ‘মান্নান বেকারি’ নামক ব্যবসা প্রতিষ্ঠানটি ধীরে ধীওে ‘মান্নান সুপার মার্কেট’এ পরিণত হয়। বর্তমানে এর ৫টি শাখা রয়েছে বিভিন্ন স্থানে।
ব্যক্তিগতভাবে তিনি জাকের পার্টির নেতা ছিলেন। উত্তর আমেরিকায় বাংলাদেশীদের বাণিজ্যিক রাজধানী হিসেবে খ্যাত ‘জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন’ ( জেবিবিএ)রও প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব পালন করেছেন অত্যন্ত গৌরবের সাথে। এই সংগঠনের সাবেক সভাপতি মহসিন মিয়া জানান, নানা প্রতিক’লতার মধ্যে প্রবাসী বাংলাদেশীদের ব্যবসা প্রসারে অপরিসীম অবদান রেখেছেন মান্নান সাহেব। তার মৃত্যুতে কম্যুনিটির অপূরনীয় ক্ষতি হলো।
তার মৃত্যুতে প্রবাসে গভীর শোকের ছায়া নেমে এসেছে। তাকে নিউইয়র্কে ওয়াশিংটন মেমরিয়্যাল গোরস্থানে দাফন করা হবে বলে স্বজনেরা জানান।

 

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: