Saturday, 25 May, 2019 | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |
Advertisement

মেয়েটির চোখ ও নাভি দিয়ে রক্ত ঝরছে!

দৈনিকসিলেটডেস্ক:পটুয়াখালীর ফাতিমা জিনাত মীম (১৮) ভয়াবহ এক রোগে আক্রান্ত হয়েছে। ডাক্তারের ভাষায় রোগটির নাম Heamolacria। বর্তমানে এ রোগে আক্রান্ত হয়ে মীমের নাক, কান, চোখ এমনকি নাভী দিয়েও রক্তক্ষরণ হচ্ছে। রক্তক্ষরণ হওয়ার সঙ্গে সঙ্গেই অজ্ঞান হয়ে পড়ে মীম। প্রতিদিন ৪ থেকে ৫ বার এরকম রক্তক্ষরণ হচ্ছে মীমের।

মীম পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের পাঁচজুনিয়া গ্রামের বাসিন্দা মামুন হোসেনের মেয়ে। সে নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণির মানবিক বিভাগের প্রথম বর্ষের ছাত্রী।

মীমের বাবা মামুন হোসেন জানান, ২০১৬ সালের ৪ আগস্ট প্রথম তার মেয়ের ডান চোখ দিয়ে রক্ত পরা শুরু হয়। এরপর বহু ডাক্তার দেখিও কোনো লাভ হয়নি।

তবে ডাক্তার বলেছেন, মীমের দ্রুত উন্নত চিকিৎসার প্রয়োজন। তিনি (মীমের বাবা) একটি ওষুধ কোম্পানিতে চাকরি করেন। এক ছেলে আর এক মেয়ের মধ্যে মীম বড়। মীম গলাচিপা বালিকা প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসিতে গোল্ডেন-এ প্লাস, গলাচিপা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জেএসসিতে গোল্ডেন-এ প্লাস এবং এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-ফাইভ পেয়েছে। মীমের চিকিৎসা করাতে এ পর্যন্ত প্রায় ৭ লাখ টাকা ব্যয় হয়েছে।

ডাক্তার বলেছেন, দ্রুত চিকিৎসা না হলে মীমের অবস্থা আরও খারাপ হবে।অত্যন্ত মেধাবী এই মেয়েটিকে টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেন না বলে আক্ষেপ করেন মীমের বাবা।

তিনি আরও বলেন, শুনেছি দেশেই এই রোগের চিকিৎসা সম্ভব।তাই তিনি প্রধানমন্ত্রী ও দেশের বিত্তশালীদের কাছে সহযোগিতা চেয়েছেন।

সর্বশেষ সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: