Sunday, 22 April, 2018 | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

ডিজিটাল উদ্ভাবণী মেলায় উপচে পড়া ভিড়

দৈনিকসিলেটড়টকম: ৩ দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলা মঙ্গলবার সিলেট নগরীর রিকাবী বাজারস্থ মোহাম্ম আলী জিমনেশিয়ামে উদ্বোধন করা হয়।প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই ) প্রোগ্রামের সহায়তায় এবং বিভাগীয় কমিশনের উদ্যোগে প্রতিবারের ন্যায় এবারো উদযাপিত হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০১৮। মেলার প্রথমদিনে সরকারি বেসরকারি প্রতিষ্ঠান অংশ গ্রহণ করে। মেলার শুরু থেকেই প্রত্যেকটি স্টলে ছিল দর্শনার্থীদের উপচে পড়া ভিড়।

মঙ্গলবার সকাল ১০টায় উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্তি বিভাগীয় কমিশনার সার্বিক মো. আজম খানের সভাপতিত্বে ও মদুসুধন চন্দ্রের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মৃনাল কান্তি দে বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্র“তি রূপকল্প-২০২১ বাস্তাবায়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ও মন্ত্রিপরিষদ বিভাগের নেতৃত্বে মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর, সংস্থা ও মাঠে প্রশাসন একযোগে কাজ করছে। সরকারের পাশা-পাশি শিক্ষা প্রতিষ্ঠান কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন, তৃণমূল পার্যায়ে স্বল্পমূল্য সহজে সরকারি সেবা পৌছে দেয়ার বিষয়ে উপকারভোগী হিসাবে জনগণকে সম্পৃক্ত করানো এ ডিজিটাল উদ্ভাবনী মেলার মূল উদ্দেশ্যে। তথ্য প্রযুক্তির ব্যবহার করে জনপ্রশাসনের দক্ষতা বৃদ্বিসহ জনগণের দোরগোড়ায় নাগরিক সেবা পৌছে দিতে বর্তমান সরকার অঙ্গিকারবদ্ধ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এস এমপি পুলিশ কমিশনার মো. গোলাম কিবরিয়া, মাধ্যমিক শিক্ষা সিলেট বিভাগের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম, স্থানীয় সরকার বিভাগ সিলেটের পরিচালক মতিউর রহমান, প্রাথমিক শিক্ষা সিলেটের বিভাগীয় পরিচালক তাহমিনা আক্তার, সমাজসেবার বিভাগীয় পরিচালক ফেরদৌস আরা সহ বিভিন্নস্থানে স্কুল কলেজ এর শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: