Monday, 23 July, 2018 | ৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

কয়েকটি সরকারি ওয়েবসাইট হ্যাক করে ‘কোটার সংস্কার’ দাবি

দৈনিকসিলেটডেস্ক: রাষ্ট্রপতির কার্যালয়, প্রধানমন্ত্রীর কার্যালয় ও জাতীয় সংসদসহ কয়েকটি গুরুত্বপূর্ণ সরকারি ওয়েবসাইট হ্যাক করে সেগুলোতে কোটা সংস্কারের দাবি জানানো হয়েছে। ওয়েসবাইটগুলো হ্যাক করার পর ‘বাংলাদেশ ব্ল্যাক হ্যাক হ্যাকার্স’ এর ফেসবুক পেইজে সেগুলোর লিংক দিয়ে পোস্ট দেয়া হয়েছে। কোটার সংস্কারের জন্য ৩৬০ ডিগ্রি আন্দোলনের অংশ হিসেবে ওয়েবসাইটগুলো হ্যাক করার কথা বলা হয়েছে।

মঙ্গলবার রাত ১০টা থেকে বঙ্গভবনের ওয়েবসাইট (bangabhaban.gov.bd), প্রধানমন্ত্রীর কার্যালয়ের ওয়েবসাইট (www.pmo.gov.bd), জাতীয় সংসদের ওয়েবসাইট (parliament.portal.gov.bd), স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.mha.gov.bd), বিসিএস প্রশাসনের ওয়েবসাইট (bcsadminacademy.gov.bd) এবং কৃষি মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (moa.gov.bd) গেলে ‘হ্যাকড বাই বাংলাদেশ’ উল্লেখ করে কোটা সংস্কারের দাবি জানানো হয়।

সাইটগুলো হ্যাক করার পর সেখানে প্রদর্শিত ছবির নিচে হ্যাশট্যাগ দিয়ে Reform Quota BD, Stop the Genocide, Reform Quota System, Bangladesh, Student Protest, United WE Stand, No_Private or Publice Discrimination বেশকিছু স্লোগান লেখা হয়।

রাত ১২টার পর থেকে ওয়েবসাইটগুলোতে আর ঢোকা যাচ্ছে না।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: