Wednesday, 19 December, 2018 | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

সেরা অভিনেত্রী শ্রীদেবী

দৈনিকসিলেটডেস্ক:  মৃত্যুর দুই মাস পর ভারতের জাতীয় চলচ্চিত্র পুরষ্কারের সেরা অভিনেত্রী ঘোষিত হয়েছেন বলিউডের কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবী। ভারতের ৬৫তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণাকালে শ্রীদেবীকে এ স্বীকৃতি দেয়া হয়। ‘মম’ ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন প্রয়াত শ্রীদেবী। অন্যদিকে বাংলা ছবি নগরকীর্তন এর জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন ঋদ্ধিসেন।

ভারত থেকে অস্কারে গিয়েছিল ‘নিউটন’। এবার ভারতের জাতীয় পুরস্কারেও সেরা হিন্দি ছবির পুরস্কার জিতল সিনেমাটি। এছাড়াও ভারতের ৬৫তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে গোটা ভারতের মধ্যে সেরা সিনেমার পুরস্কার পেয়েছে আসামের ছবি ‘ভিলেজ রকস্টার’। জনপ্রিয় সিনেমা হিসেবে সেরা হয়েছে ‘বাহুবলী ২’।

শুক্রবার দুপুরে নয়াদিল্লিতে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হয়। এবার বিজয়ীদের নাম ঘোষণা করেন জুরি বোর্ডের প্রধান শেখর কাপুর। জুরি বোর্ডের অন্য সদস্যরা হলেন ইমতিয়াজ হোসেন, মেহবুব, গৌতমী, পি শেষাদ্রী, অনিরুদ্ধ রায় চৌধুরী, রঞ্জিত দাস, রাজেশ মপুষ্কর, ত্রিপুরারি শর্মা ও রুমী জেফরি। ৩ মে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন পশ্চিম বাংলার অভিনেতা ঋদ্ধি সেন। কৌশিক গাঙ্গুলীর ‘নগরকীর্তন’ ছবিতে অভিনয়ের জন্য এই স্বীকৃতি দেওয়া হল তাকে। ৬৫তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে স্পেশাল জুরি অ্যাওয়ার্ডও পেয়েছে ছবিটি। সেরা বাংলা ছবি হিসেবে পুরস্কার পেয়েছে অতনু ঘোষের ‘ময়ূরাক্ষী’।

‘মম’ ছবির আবহ সংগীতের জন্য পুরস্কৃত হয়েছেন দুবার অস্কার জেতা এ আর রহমান। এছাড়াও তামিল ছবি ‘কাত্রু ভেলিয়েদাই’-এর জন্য সেরা সংগীত পরিচালকের পুরস্কারও পেয়েছেন তিনি।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: