Monday, 23 July, 2018 | ৮ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

‘মেসি নির্ভরতা বিপজ্জনক’

দৈনিকসিলেটডেস্ক: গ্রাব্রিয়েল বাতিস্তুতা মনে করছেন রাশিয়া বিশ্বকাপে শুধু মেসির উপর নির্ভর করা আর্জেন্টিনার জন্য খুব বিপজ্জনক হবে। মেসি স্বদেশি বাতিস্তুতার সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙেছেন বলে রাগ দেখিয়ে অবশ্য বলেননি। বলেছেন আর্জেন্টিনার শুভাকাঙ্খী হিসেবে। সতর্ক করে বলেছেন আর্জেন্টিনার শুধু মাত্র মেসির উপর নির্ভর করার কোন সুযোগ নেই।

আর্জেন্টিনার হয়ে ৫৪ গোল করা এই সাবেক তারকা বলেন, ‘মেসি এমন একজন খেলোয়াড় যে সব দলে খেলতে পারে। আমি অবশ্যই আমার দলে তাকে চাইব। কিন্তু কোন একজন খেলোয়াড়ের উপর নির্ভর করা আমার কাছে অনৈতিক মনে হয়। আর্জেন্টিনা যে জায়গা থেকে বিশ্বকাপ খেলতে যাচ্ছে তা থেকে তাদের এটা বোঝা উচিত। একজন খেলোয়াড়র উপর নির্ভর করা আমাদের জন্য খুব বিপজ্জনক হবে।’

একমাত্র ফুটবলার হিসেবে একাধিক বিশ্বকাপে হ্যাটট্রিক পাওয়া এই স্টাইকারের মতে আর্জেন্টিনা দলে শুধু মেসি নির্ভরশীলতা সমস্যা নয়। আরো সমস্যা আছে দলটির। আর তা হলো স্টাইকার।

১৯৯৪ বিশ্বকাপে গ্রিসের বিপক্ষে এবং ১৯৯৮ বিশ্বকাপে জামাইকার বিপক্ষে হ্যাটট্রিক করা এই খেলোয়াড় বলেন, ‘আর্জেন্টিনা দলের স্টাইকার পজিশনে খেলার মতো একাধিক খেলোয়াড় আছে। কিন্তু সাম্পাওলিকে এমন স্টাইকার বেছে নিতে হবে যে গোলের নিশ্চয়তা দিতে পারে।’ আর সেক্ষেত্রে ফাইনালে গোল মিস করার বাজে রেকর্ড থাকলেও বাতিস্তুতার পছন্দ হিগুইনকে।

২০০২ সালে অবসরে যাওয়া বাতিস্তুতা বলেন, ‘আমার মতে আর্জেন্টিনার নাম্বার নাইন হবেন হিগুইন। কোচও মনে হয় তেমনটাই ভাবছেন। হিগুইনের উপর অনেক চাপ। তার প্রত্যের শটই গোল হওয়া চায়। কারণ দলে আরো নাম্বার নাইনে খেলার মতো খেলোয়াড় আছে যারা গোল করার জন্য মুখিয়ে থাকে।’ তবে দলে অনেকগুলো স্টাইকার থাকা তেমন কোন সমস্যা নয় বলেও জানান তিনি। এটাকে তিনি আর্জেন্টিনা কোচের জন্য মধুর সমস্যা বলে মনে করেন বাতিস্তুতা।

সূত্র: ফিফাডটকম

সর্বশেষ সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: