Monday, 23 April, 2018 | ১০ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

রাজনগর সীমান্তে দুই বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

হবিগঞ্জ সংবাদদাতা: হবিগঞ্জের মাধবপুর উপজেলার রাজনগর সীমান্ত থেকে দুই বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। সোমবার রাত ১২ টার দিকে এ ঘটনা ঘটে। মঙ্গলবার দুপুরে বাংলাদেশের বিজিবি ও ভারতের বিএসএফ পতাকা বৈঠক করলেও দুই ব্যক্তিকে ফেরত দেয়নি বিএসএফ।

পতাকা বৈঠকে ভারতের পক্ষে নেতৃত্ব দেন বিএসএফের ৪৮ ব্যাটালিয়ানের তারাপুর ক্যাম্পের কমান্ডার সুরুজ বাইন ও বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন ৫৫ বিজিবির বড়জ্বালা সীমান্ত ফাঁড়ির নায়েক সুবেদার লোকমান হেকিম।

নায়েক সুবেদার লোকমান হেকিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, চৌমুহনী ইউনিয়নের রাজনগর গ্রামের আবু মিয়ার ছেলে ইদন মিয়া (৩০) ও একই গ্রামের ধনু মিয়ার ছেলে রুকেল মিয়া রাতে ভারতীয় সীমান্তের কাটাতার বেড়াবিহীন এলাকায় ভারতে প্রবেশের চেষ্টা করলে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফের টহল দল তাদের আটক করে সিধাই ক্যাম্পে নিয়ে যায়।

৫৫ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল এম জাহিদুর রশিদ জানান, মঙ্গলবার সকালে রাজনগর সীমান্তের ১৯৮৮ মেইন পিলার রাজনগর সীমান্তে তাদের ফেরত দেওয়ার বিষয়ে পতাকা বৈঠক হয়। ১৫ মিনিটের বৈঠকে বিএসএফ বিজিবিকে আশ্বস্ত করে অবৈধ অনুপ্রবেশের দায়ে ২ ব্যক্তিকে বিএসএফের হেফাজতে রাখা হয়েছে। ভারতের বিএসএফের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

ভারতে আটক ইদন মিয়ার পিতা আবু মিয়া জানান, সোমবার রাত ৯টা থেকে ইদন ও রুকেল মিয়ার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরে বড়জ্বালা বিজিবি ক্যাম্পে গেলে বিজিবি সদস্যরা জানান সীমান্তে অনুপ্রবেশের দায়ে ভারতের বিএসএফ তাদের ধরে নিয়ে গেছে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: