Friday, 20 July, 2018 | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

সিলেটে ১ কোটি ৪১ লাখ টাকার মাদকদ্রব্য ধ্বংস

দৈনিকসিলেটডটকম:  সিলেটে বিভিন্ন সময় উদ্ধার হওয়া ১ কোটি ৪১ লাখ টাকার মাদকদ্রব্য ধ্বংস করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সোমবার সকালে বিজিবি-৪১ ব্যাটালিয়নের সদর দফতরে উপস্থিত অতিথিদের সামনে আনুষ্ঠানিকভাবে মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

ধ্বংস করা মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ৩ হাজার ২৬২ বোতল বিদেশি মদ, ৬১০ বোতল ফেনসডিলি, ৩৭ বোতল জেনোসিডিল সিরাপ, ২৪ হাজার ৯৩১ ইয়াবা, ৫ কেজি গাজা, ১০ লিটার চোলাই মদ ও ৮ লাখ ৫৪ হাজার ভারতীয় বিড়ি।মাদকদ্রব্য ধ্বংস করার সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় কমিশনার মোছামৎ নাজমানারা খানুম। এ ছাড়া আরো উপস্থিত ছিলেন কর্নেল মোঃ নাসির উদ্দিন, সেক্টর কমান্ডার, সিলেট, লেঃ কর্নেল মুহাম্মদ মহসিনুল হক কবির, বিজিবিএমএস, অধিনায়ক ৪৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, সিলেট, লেঃ কর্নেল মোঃ আবুজার আল জাহিদ, বিজিবিএম, পিবিজিএম(বার), অধিনায়ক ৪১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, সিলেট, মোঃ ইশতিয়াক ইমন, বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিলেট, আহমেদুর রেজা চৌধুরী, সহকারী কমিশনার, কাষ্টমস্ বিভাগ সিলেট, মোঃ কবিরুল হাসান, পরিদর্শন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়, সিলেট, আলহাজ্ব আশফাক আহমেদ, উপজেলা চেয়ারম্যান, সিলেট সদরসহ আমন্ত্রিত বিভিন্ন সরকারী ও বেসরকারী সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক এবং অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. মোছামৎ নাজমানারা খানুম বলেন, মাদক একটি জাতিকে পঙ্গু করে দেয়। তাই মাদকের আগ্রাসন থেকে আমাদের যুবসমাজকে বাঁচাতে হবে। এ ক্ষেত্রে সবার আগে মা-বাবাদের এগিয়ে আসতে হবে। মাদকদ্রব্যের অবৈধ ব্যবসায় এবং এর প্রতিক্রিয়া আমাদের কাছে একটি বড় চ্যালেঞ্জ। বহু শতাব্দী ধরে মাদকদ্রব্য গ্রহণ জীবনের জন্য একটি দুষ্ট বাস্তবতা এবং গত ৫ দশকে এতে আসক্তির পরিমাণ ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে।

সেক্টর কমান্ডার কর্নেল মোঃ নাসির উদ্দিন তাঁর বক্তব্যে বলেন, মাদকদ্রব্য চোরাচালন রোধে বিজিবি সদা তৎপর রয়েছে। মাদকের ব্যবহার কমাতে পারলে অবৈধভাবে দেশে মাদক দ্রব্য আসাও কমে যাবে। তিনি বলেন মাদকদ্রব্য  জীবন ধ্বংস করে এবং সামাজিক ক্ষতির কারণ হয়।

বিজিবি-৪১ ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আবু জার আল জাহিদ জানান, ‘সিলেটে বিজিবি-৪১ ব্যাটালিয়ন অধীভুক্ত এলাকা থেকে ২০১৭ সালের জানুয়ারি থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত মাদকগুলো উদ্ধার করা হয়।’

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: