Friday, 20 July, 2018 | ৫ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

তারেককে বাংলাদেশি বৈধ পাসপোর্ট দেখাতে বলল আ’লীগ

দৈনিকসিলেটডেস্ক:  লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বাংলাদেশি বৈধ পাসপোর্ট প্রদর্শনের আহ্বান জানিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

সোমবার বিকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এ আহ্বান জানান।

তিনি বলেন, বিএনপির বক্তব্য আমরা চ্যালেঞ্জ হিসেবে না নিলেও, তথ্যগত দিক থেকে আমাদের অবস্থান পরিষ্কার। তারেক রহমান যদি নাগরিকত্ব বর্জন না করেই থাকেন, তাহলে বৈধ পাসপোর্ট প্রদর্শন করুক।

স্বপন বলেন, তারেক রহমানের কাছে বাংলাদেশের কোনো পাসপোর্ট থেকে থাকলে সেটি আগে দেখাক। তিনি এক-এগারোর পর মাত্র একবার পাসপোর্ট রিনিউ করেছেন। এরপর ব্রিটিশ হোম অফিসের মাধ্যমে ডাকযোগে তিনি বাংলাদেশি পাসপোর্ট সারেন্ডার করেন।

তিনি বলেন, আমাদের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম মিথ্যা বলার মানুষ নন। তিনি যেটি বলেছে, সেটা তথ্যের ভিত্তিতে। এখানে বিএনপি কী বলল কিংবা কী করল সেটা তাদের ব্যাপার।

বিএনপি আদালতে যাওয়ার যে হুমকি দিয়ে রেখেছে তার জবাবে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, তারা চাইলে যেতে পারে। আমরাও তার আইনি জবাব দেব।

প্রসঙ্গত, শনিবার লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ‘লন্ডনে হাইকমিশনে নিজের পাসপোর্ট জমা দিয়ে তারেক রহমান বাংলাদেশের নাগরিকত্ব ছেড়েছেন।’

তিনি আরো বলেন, ‘২০১২ সালে তারেক রহমান তার বাংলাদেশি পাসপোর্ট লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে জমা দিয়ে বাংলাদেশি নাগরিকত্ব সারেন্ডার করেছেন। তিনি কিভাবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হন?’

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এ বক্তব্যের প্রতিবাদে তাকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন তারেক রহমান। তার পক্ষে সোমবার আইনজীবী কায়সার কামাল ডাকযোগে এই নোটিশ পাঠান।

এদিকে নয়াপল্টনে সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্র রুহুল কবির রিজভী বলেন, ‘আমি চ্যালেঞ্জ দিয়ে বলছি, যদি তারেক রহমান পাসপোর্ট জমা দিয়ে থাকেন তাহলে সেটি প্রদর্শন করুন। লন্ডনে বাংলাদেশ দূতাবাস সেটি দেখাতে পারে। কারণ দূতাবাস বাংলাদেশ সরকারের অধীন।’

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: