Sunday, 18 November, 2018 | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায় খাঁচায় বন্দী নায়িকা

দৈনিকসিলেটডেস্ক: বিগত বেশ কয়েক বছর ধরে কান চলচ্চিত্র উৎসবে ভারতের প্রতিনিধিত্ব করছেন অভিনেত্রী মল্লিকা শেরাওয়াত। বাহারি পোশাক ও উদ্ভট সাজ নিয়ে কানের লাল গালিচায় হাঁটার কারণে বেশ কয়েকবার সমালোচিত হয়েছিলেন তিনি। এবার তিনি যেন সব চমকের মাত্রা ছাড়িয়ে দিলেন। কান উৎসবে সবাই যখন লাল গালিচায় নিজেদের সৌন্দর্য প্রকাশে ব্যস্ত, তখন তিনি নিজেকে খাঁচায় বন্দী অবস্থায় হাজির করলেন।

একটি ১২ ফুট বা ৮ ফুট খাঁচায় নিজেকে বন্দি করে প্রকাশ্যে এলেন মল্লিকা। যে খাঁচার ওপরে প্ল্যাকার্ডে লেখা ‘আমাকে বন্দী করে রাখো’। প্রথমে তাকে খাঁচায় বন্দী দেখেই অনেকে চমকে গিয়েছেন। তবে তারই পাশে লেখা ‘মেয়েদেরকে মুক্ত করো’—কথাটা দেখে দর্শকদের মন অন্য ভাবনায় মনোযোগ দিতে বাধ্য করে।

কী বলতে চাইছেন মল্লিকা—এমন ভাবনায় মশগুল যখন সবাই, তখন জানা গেল আসল তথ্য। একটি বিশেষ উদ্দেশ্যে এই রূপে হাজির হলেন তিনি। মল্লিকা একটি স্বেচ্ছাসেবী সংস্থা্র হয়ে প্রতিনিধিত্ব করছেন। নারী ও শিশুদের ওপর নির্যাতনের প্রতিবাদে সাধারণ মধ্যবিত্ত পোশাকে খাঁচায় বন্দী হয়ে নিজেকে উপস্থাপন করলেন ‘মার্ডার’ নায়িকা।

মল্লিকা বলেন, ‘এই চলচ্চিত্র উৎসবের মাধ্যমে আমি বিশ্বজুড়ে চলা শিশু পাচার ও পতিতাবৃত্তির বিরুদ্ধে বার্তা দিতে চাই। আজকের সমাজে এই সমস্যার শেকড় অনেক গভীরে পৌঁছে গেছে। আমি চাই এমন একটা বিশ্বজনীন অনুষ্ঠানের মঞ্চ থেকে ইতিবাচক বার্তা মানুষের কাছে পৌঁছে যাক।’

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: