Monday, 21 May, 2018 | ৭ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

যে কারণে পেছাচ্ছে বিপিএল

দৈনিকসিলেটডেস্ক: বিপিএলের ষষ্ঠ আসর প্রথমে নভেম্বরে হবে বলে লিগটির গর্ভনিং কাউন্সিলের পক্ষ থেকে জানানো হয়। এর আগের আসরগুলো নভেম্বরেই অনুষ্ঠিত হয়েছে। তবে চলতি বছরের আসরটি নভেম্বরে না করে একমাস এগিয়ে অক্টোবরে করার কথা জানায় গর্ভনিং কাউন্সিল। তবে এবার তা পিছিয়ে জানুয়ারিতে করার সম্ভব্য সময় নির্ধারণ করা হয়েছে।

বিপিএল গর্ভনিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বুধবার জানান যে, জাতীয় নির্বাচনের আগে বিপিএলের সাতটি দলকে পুরোপুর নিরাপত্তা দেওয়া কঠিন হয়ে যাবে। নিরাপত্তা ব্যবস্থার সঙ্গে সম্পৃক্ত বেশির ভাগ সদস্য জাতীয় নির্বাচন নিয়ে ব্যস্ত থাকবেন। তিনটি ভেন্যুতে বিপিএলের নির্ধারিত সূচি অনুযায়ী নিরাপত্তা দেওয়া তাই বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে।’

ইসমাইল হায়দার দলগুলোকে নিরাপত্তা দেওয়াকেই বেশি গুরুত্ব দিচ্ছেন বলে জানান। এক সপ্তাহের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত জানাবেন বলে উল্লেখ করেন তিনি। বিপিএলের সদস্য সচিব বলেন, ‘আমরা প্রত্যেক দলকে প্রয়োজন অনুযায়ী নিরাপত্তা সদস্য সরবরাহ করতে পারবো না এ সময়।’ আগামী বিপিএল দেরিতে শুরু হতে পারে বললেও নির্ধারিত সময়ে হওয়ার কথা উড়িয়ে দিচ্ছেন না তিনি।

তিনি বলেন, ‘আমরা যদি পর্যাপ্ত নিরাপত্তা সদস্য না পায় তবে বিপিএল জাতীয় নির্বাচনের পরে আয়োজন করবো। আমদের চোখ জানুয়ারির দিকে।’ তবে জানুয়ারিতে সম্ভব্য সময় দিলেও এসময় বাংলাদেশের আন্তর্জাতিক ম্যাচ আছে। তাই ওই সময় বিপিএল আয়োজন করা কঠিন হবে।

জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশর দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলার কথা আছে। যদিও বাংলাদেশ সেটা অক্টোরবে নিয়ে আসার কথা ভাবছে। কিন্তু তাতেও সমাধান হওয়ার সম্ভাবনা কম। কারণ জিম্বাবুয়ে অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলবে বলে সূচি নির্ধারণ করা আছে।

সূত্র: ইউএনবি

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: