Monday, 20 August, 2018 | ৫ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

ঈদের আগের ও পরের ৪ দিন সিএনজি স্টেশন খোলা থাকবে রাত দিন

দৈনিকসিলেটডেস্ক: আসন্ন ঈদুল ফিতরের আগে এবং পরের চার দিন সারা দেশের সিএনজি স্টেশনগুলো দিন-রাত খোলা থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।
গতকাল মঙ্গলবার মেঘনা সেতুর গজারিয়া প্রান্তে সেতুর নির্মাণ সাইটে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে আসন্ন ঈদযাত্রা নির্বিঘ্নে করতে সব স্টেকহোল্ডারদের সাথে আয়োজিত মতবিনিময় সভায় এ কথা জানান তিনি। এ সময় সংসদ সদস্য মোহাম্মদ সুবিদ আলী ভূঁইঞা, সেলিম ওসমান, নজরুল ইসলাম বাবু ও লিয়াকত হোসেন খোকা উপস্থিত ছিলেন।
গতকাল সড়ক পরিহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র তথ্য অফিসার মো: আবু নাছের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সভায় আগামী ৮ জুনের মধ্যে সারা দেশের চলমান জরুরি সড়ক মেরামতকাজ সম্পন্ন করতে সড়ক ও জনপথ অধিদফতরকে নির্দেশনা দেয়া হয়। এ ছাড়া মহাসড়কে উল্টোপথে যেকোনো ধরনের যানবাহন চলাচল বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের পাশাপাশি ঈদের সময় অনাকাক্সিত দুর্ঘটনাকবলিত যানবাহন দ্রুত সরিয়ে নিতে পর্যাপ্ত রেকার সংগ্রহে রাখারও সিদ্ধান্ত নেয়া হয়।
মন্ত্রী বলেন, ঈদে ঘরমুখো যাত্রীদের যাতায়াত নির্বিঘ্নে করতে সব সরকারি সংস্থাকে সমন্বয়ের মাধ্যমে কাজ করতে হবে। তিনি গাড়িচালকদের অতিরিক্ত ট্রিপ না দিয়ে যাত্রাশেষে বিশ্রামের সুযোগ করে দেয়ার জন্য পরিবহন মালিকদের প্রতি অনুরোধ জানান। যানবাহন চলাচল নির্বিঘœ করতে মেঘনা ও গোমতী সেতুর টোল প্লাজার ব্যবস্থাপনা আরো দক্ষতার সাথে সম্পন্ন করা হবে বলে মন্ত্রী সভায় জানান।
সভায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো: নজরুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা, হাইওয়ে পুলিশ ও চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি, কুমিল্লা, নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জের জেলা প্রশাসক ও পুলিশ সুপার, বিকেএমইএ, বিজিএমইএ, পরিবহন মালিক-শ্রমিক নেতৃবৃন্দসহ অন্যান্য স্টেকহোল্ডাররা সভায় অংশ নেন বলে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: