Wednesday, 17 October, 2018 | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

কোটি টাকার ত্রাণ নিয়ে রোহিঙ্গা শিবিরে আঁখি আলমগীর

দৈনিকসিলেটডেস্ক: মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতনের মুখে বাংলাদেশের কক্সবাজারে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য ত্রাণ নিয়ে ২৮ মে সকালে সেখানে গিয়েছেন কণ্ঠশিল্পী আঁখি আলমগীর। এ ছাড়া ত্রাণ বিতরণের পাশাপাশি খাবারও বিতরণ করেছেন তিনি।

এর আগে গত ১৩ মে যুক্তরাজ্যের ম্যানচেস্টারের ইকবাল ব্রাদার্স ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত রোহিঙ্গাদের জন্য চ্যারিটি তহবিল গঠন অনুষ্ঠানে গান গেয়েছেন তিনি। সেখানে তিনি এক লাখ ১১ হাজার পাউন্ড অনুদান সংগ্রহ করেন।

এ বিষয়ে ফেসবুকে এক পোস্টে আঁখি আলমগীর লিখেছেন, ‘কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশে রওনা হলাম রিলিফ বিতরণের জন্যে। গত ১৩ মে যুক্তরাজ্যের ম্যানচেস্টারে একটি অনুষ্ঠানে গান গাইতে গিয়েছিলাম।

এই অনুষ্ঠানের উদ্দেশ্য ছিল মিয়ানমার থেকে বাংলাদেশের কক্সবাজার আসা রোহিঙ্গাদের সাহায্যের জন্য তহবিল সংগ্রহ করা। এই অনুষ্ঠান থেকে সংগৃহীত এক লাখ ১১ হাজার পাউন্ড (এক কোটি ৩৩ লাখ টাকা) মূল্যের ত্রাণ নিয়ে আমরা সেখানে যাচ্ছি।’

আঁখি বলেন, ‘বিদেশ সফর অনেক করা হয়। কিন্তু এই সফরটা তার জন্য ছিল বাড়তি কিছু। রোহিঙ্গাদের জন্য তহবিল গঠন করতে ম্যানচেস্টারের ব্যবসায়ী ইকবাল ব্রাদার্স আমার সঙ্গে যোগাযোগ করে।

বিষয়টার মানবিক গুরুত্ব বিবেচনা করে আমি রাজি হয়ে যাই। আয়োজকরা শুধু যাওয়া-আসা আর থাকা-খাওয়ার বন্দোবস্ত করেন। দেশের বাইরের কোনো অনুষ্ঠানে গেলে সাধারণত যে সম্মানী নিয়ে থাকি, মানবিক বিষয় ভেবে সেটা নিইনি।’

১৯৮৪ সালে আঁখি আলমগীর ‘ভাত দে’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ শিশু শিল্পী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তিনি অভিনেতা আলমগীর এবং গীতিকবি খোশনূর আলমগীরের কন্যা।




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: