Monday, 15 October, 2018 | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

ভর্তি বাতিল ফি ৭০০ টাকার স্থলে ১০ হাজার, প্রতিবাদ সমাবেশে

হবিগঞ্জ সংবাদদাতা: জাতীয় বিশ্ববিদ্যালয়ে দ্বৈত ভর্তির ক্ষেত্রে প্রথম ভর্তি বাতিলের বিলম্ব ফি ৭০০ টাকা থেকে এক লাফে ১০ হাজার টাকা করা হয়েছে। আকস্মিকভাবে এমন অযৌক্তিক ফি বৃদ্ধির প্রতিবাদে হবিগঞ্জে সমাবেশ করেছে অযৌক্তিক ফি বিরোধী ছাত্র আন্দোলন।

মঙ্গলবার দুপুরে বৃন্দাবন সরকারি কলেজ প্রাঙ্গণে এ সমাবেশের আয়োজন করা হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ভর্তি বাতিল ফি ৭০০ টাকার স্থলে বিলম্ব জরিমানা ফি ১০ হাজার টাকা সম্পূর্ণ অযৌক্তিক। বিশ্ববিদ্যালয় পরিপত্রে বলা হয়েছে জরিমানা ফি প্রদান না করলে রেজিষ্ট্রশন কার্ড প্রদান করা হবে না। এ রকম স্বৈরাচারী সিদ্ধান্ত মেনে নেয়া যায় না। জাতীয় বিশ্ববিদ্যালয় যদি তাদের স্বৈরাচারী সিদ্ধান্ত বাতিল না করে তাহলে হাজার হাজার শিক্ষার্থী বিলম্ব জরিমান ফি প্রদান না করার কারণে শিক্ষা জীবন থেকে ঝড়ে পড়বে। তাই জরিমান ফি বাতিল করে অবিলম্বে রেজিষ্ট্রেশন কার্ড প্রদান করার আহ্বান জানান তারা। রেজিষ্ট্রেশন কার্ড প্রদানের পূর্বে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষ চূড়ান্ত পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম বন্ধ রাখতে হবে। অন্যথায় সারাদেশে শিক্ষার্থীরা আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করতে বাধ্য হবে।

সমাবেশে বক্তব্য রাখেন- ব্রজেন বৈষ্ণব, সীমা আক্তার, শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজের শিক্ষার্থী আশোতোষ দাস আশীষ, প্রণিতা সোম, শচীন্দ্র ডিগ্রী কলেজের শিক্ষার্থী বিষ্ণুপদ চৌধুরী আলিফ সোবহান চৌধুরী ডিগ্রী কলেজের শিক্ষার্থী সাজনা আক্তার, শাহজালাল কলেজের শিক্ষার্থী দীপঙ্কর রায় চৌধুরী, ছাত্রফ্রন্ট সাবেক কেন্দ্রীয় সদস্য শফিকুল ইসলাম, চুনারুঘাট সরকারি কলেজের ছাত্রনেতা ছায়েম, ছাত্রফ্রন্ট বৃন্দাবন কলেজ শাখার আহ্বায়ক বাপ্পন পাল প্রমুখ। পরে তারা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. এলিয়াছ হোসেনের নিকট স্মারকলিপি দেন।




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: