Thursday, 21 June, 2018 | ৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেয়া হচ্ছে আজ!

দৈনিকসিলেটডেস্ক: কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার জন্য আজ (মঙ্গলবার) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসাপাতালে নেয়া হচ্ছে। আজ বেলা ১১টার দিকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে পুলিশি প্রহরায় তাকে হাসপাতালে আনার প্রস্তুতিগ্রহণ করেছে কারা কর্তৃপক্ষ।

বিএসএমএমইউ’র একাধিক দায়িত্বশীল কর্মকর্তা এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেছেন, হাসপাতালে আনার পর এক্সরে অ্যান্ড ইমেজিং বিভাগে তার এমআরআই (ম্যাগনেটিক রিসোনেন্স ইমেজ) ও নিউক্লিয়ার মেডিসিন বিভাগে বোনমেরু ডেনসিটি টেস্টসহ একাধিক পরীক্ষা-নিরীক্ষা করা হবে।

সোমবার রাত সাড়ে ১১টার পর বিএসএমএমইউ হাসপাতাল পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আবদুল্লাহ-আল-হারুনের কাছে বেগম খালেদা জিয়াকে হাসপাতালে আনা হচ্ছে- এমন তথ্যের সত্যতা জানতে চাইলে তিনি বলেন, কারা অধিদফতর থেকে এমনটা জানানো হয়েছে। তবে তিনি এর চেয়ে বেশি কিছু বলতে অস্বীকৃতি জানান।

গত কয়েকদিন যাবত বেগম খালেদা জিয়াকে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার জন্য বিএসএমএমইউতে আনা হতে পারে বলে গুঞ্জন ওঠে। বেগম খালেদা জিয়া বিএসএমএমইউতে নয়, ইউনাইটেড হাসপাতালে আসতে চাইছেন এমন কথাও হাওয়াই ভাসছে।

গত শনিবার খালেদা জিয়ার ব্যক্তিগত চার চিকিৎসক কারাগারে গিয়ে তাকে দেখে আসেন। পরে চিকিৎসকদের পক্ষ থেকে বলা হয়, গত মঙ্গলবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছিল বলে তারা ধারণা করছেন। এরপরই এ নিয়ে সর্বত্র আলোচনা শুরু হয়।

রোববার দুপুরে সচিবালয়ে কয়েকজন জেলা জজের গাড়ির চাবি হস্তান্তর অনুষ্ঠানে খালেদা জিয়ার অসুস্থতার বিষয় নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, ‘খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে সরকার অবগত রয়েছে। যেসব পরীক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্ত নিতে হয় যে মাইল্ড স্ট্রোক হয়েছে কিনা, সে ব্যাপারে আজ (রোববার) খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হবে।’ আইনমন্ত্রীর বক্তব্যের পরপরই বঙ্গবন্ধু মেডিকেলে সংবাদকর্মীদের ভিড় জমে।

আইনমন্ত্রী আরও বলেন, ‘তিনি (খালেদা) রোজা রেখেছিলেন। রোজা রাখার পরে বেলা ৩টা-সাড়ে ৩টার দিকে একটু হেলে পড়ে যাচ্ছিলেন, তখন তাকে যে বিশেষ সুবিধা দেয়া হয়েছে, ওখানে যে লোক আছেন ফাতেমা তাকে ধরে ফেলেন। তাত্ক্ষণিক জেলের ডাক্তাররা তাকে দেখেন।’

তিনি বলেন, খালেদা জিয়া যেহেতু রোজা রেখেছিলেন, তার সুগার লেভেল কমে গিয়েছিল বলে চিকিৎসকরা জানিয়েছেন। ওইদনি খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকার শতভাগ আন্তরিক বলে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান বলেন, ‘খালেদা জিয়ার ব্যাপারে তার চিকিৎসকরা আমাদের জানিয়েছেন, উনি মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন। আমরা আজ দুপুরেই তাকে হাসপাতালে নেয়ার পরামর্শ দিয়েছি। তাকে কখন পরীক্ষার জন্য নেয়া হবে, তা ঠিক করবেন আইজি প্রিজন।’

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেয়ার পরামর্শ দিচ্ছেন, কিন্তু তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে কেন নেয়া হচ্ছে? জানতে চাইলে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এখানেও বড় বড় চিকিৎসক রয়েছেন, গবেষক রয়েছেন। আবার তার ব্যক্তিগত চিকিৎসকরাও রয়েছেন। সুতরাং এখানেই চিকিৎসা হবে। খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকার শতভাগ আন্তরিক। খালেদা জিয়ার যদি এর বেশি কিছু প্রয়োজন হয়, আমরা তা দেখব।’

সর্বশেষ সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: