Friday, 22 June, 2018 | ৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

যুক্তরাজ্য যাওয়ার নতুন সুযোগ!

দৈনিকসিলেটডেস্ক:টিয়ার ওয়ান স্টার্টআপ বিজনেস ভিসা নামের নতুন একটি ভিসা চালু করতে যাচ্ছে ব্রিটিশ সরকার। বুধবার এই ঘোষণা দিয়েছে ব্রি‌টে‌নের হোম অফিস।

লন্ড‌নের ই‌মি‌গ্রেশন আইনজী‌বি ব্যা‌রিস্টার তা‌রেক চৌধুরী জানান, শীঘ্রই ভিসা আবেদনের নিয়ম এবং বিস্তারিত প্রকাশ করবে হোম অফিস।

এই ভিসায় ব্রিটেন আসতে পারবেন ইউরোপের বাইরের দেশের নাগরিকরা। এ জন্য ভিসা প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হিসেবে কোন ডিগ্রির প্রয়োজন হবে না। আগামী ২০১৯ সালের মার্চ মাস থেকে এই ভিসার জন্য আবেদন করা যাবে।

নতুন এই ভিসার জন্য হোম অফিস ব্রিটেনের বিভিন্ন প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়কে দায়িত্ব দেবে সঠিক ভিসা প্রার্থী যাচাইয়ের জন্য। হোম অফিসের অনুমোদিত এসব প্রতিষ্ঠান থেকে যথাযথ অনুমতি পেলেই ভিসা আবেদন করা যাবে।

ব্রিটেন সরকার এই ভিসার মাধ্যমে অন্তত ২০০০ তরুণ উদ্যোক্তা ও মেধাবী ব্যবসায়ীকে ব্রিটেনে আসার সুযোগ করে দিতে চায়। বিশেষ করে আইটি সেক্টরের উদ্যোক্তাদের এ ক্ষেত্রে বিশেষ গুরুত্ব দেওয়া হতে পারে। টিয়ার ওয়ান স্টার্টআপ বিজনেস ভিসার জন্য ব্রিটেনে বসবাসরত কিংবা এর বাইরে থেকেও আবেদন করা যাবে।

হোম সেক্রেটারি সাজিদ জাবিদ বলেছেন, মেধাবী ও প্রকৃত ব্যবসায়ীদের আকৃষ্ট করতেই এই নতুন ভিসা চালু করা হয়েছে। এর মাধ্যমে ব্রিটেনের অর্থনীতিও লাভবান হবে। যারা ব্রিটেনে ব্যবসা করতে চান এবং নিজের ক্যারিয়ার গড়তে চান তাদের জন্য আমাদের দরজা সবসময় খোলা থাকবে।

মাইগ্রেশন এডভাইজারি কমিটির সুপারিশ এবং পরামর্শে এই ভিসা চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। শীঘ্রই ভিসা আবেদনের নিয়ম এবং বিস্তারিত প্রকাশ করবে হোম অফিস।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: