Friday, 21 September, 2018 | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

শাবিতে ১৩০ কোটি টাকার বাজেট অনুমোদন

শাবি সংবাদদাতা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ২০১৮-১৯ অর্থবছরের জন্য ১৩০ কোটি ৪৫ লাখ টাকার বাজেট অনুমোদন করা হয়েছে। গত বছর এ বাজেটের পরিমাণ ছিল ১০৩ কোটি ৬১ লাখ টাকা। বুধবার দুপুর ১টার দিকে এই বাজেট ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

ঘোষিত বাজেট থেকে জানা যায়, ২০১৮-১৯ অর্থ বছরের মোট ১৩০ কোটি ৪৫ লাখ টাকার বাজেটের মধ্যে বেতন ও ভাতা খাতে ৮০ কোটি ৪৫ লাখ বরাদ্দ দেয়া হয়েছে যা গত অর্থ বছরে ছিল ৭৬ কোটি ৭০ লাখ টাকা। পেনশন মঞ্জুরি খাতে ১২ কোটি ৬০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে যা গতবার ছিল ১৪ কোটি টাকা। সরবরাহ ও সেবা খাতে ২৩ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে যা গতবার ছিল ২২ কোটি ৫৫ লাখ টাকা। মেরামত ও সংরক্ষণ খাতে ২ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে যা গতবার ছিল দেড় কোটি টাকা। গবেষণা মঞ্জুরি খাতে বরাদ্দ দেয়া হয়েছে ৬০ লাখ টাকা যা গতবার ছিল ৬০ লাখ টাকা, মেরামত মঞ্জুরি খাতে বরাদ্দ দেয়া হয়েছে ৩৫ লাখ টাকা যা গতবার ছিল ৩৫ লাখ টাকা। মূলধন মঞ্জুরি খাতে বরাদ্দ দেয়া হয়েছে ১১ কোটি ৪৫ লাখ যা গতবার ছিল ৭ কোটি টাকা।

শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমরা শিক্ষার্থীদের বিভিন্ন সুবিধাার বিষয়টি প্রাধান্য দেয়ার চেষ্টা করেছি। বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি গবেষণা খাতে বরাদ্দ বৃদ্ধিতে যা প্রতীয়মান হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের পরিবহন সমস্যা সমাধানে এ বছরের জুলাইয়ে দুইটি বাস ও আগামী বছরের জানুয়ারিতে দুইটি বাস ক্রয় করা হবে। এছাড়া গবেষণা খাতে আরও বরাদ্দের চেষ্টা কর্তৃপক্ষ করছে বলে জানান তিনি।

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, হিসাব পরিচালক আ ন ম জয়নাল আবেদিন প্রমুখ উপস্থিত ছিলেন।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: