Wednesday, 14 November, 2018 | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

আইভীর মতো ইতিহাস সৃষ্টি করতে চান সিলেটের সেলিম

দৈনিকসিলেটডেস্ক: আসন্ন সিলেট সিটি নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম। কিন্তু দল তাকে মনোনয়ন দেয়নি। দিয়েছেন কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সদ্য সাবেক মেয়র আরিফুল হক চৌধুরীকে। মনোনয়ন না পেয়ে প্রায় চার দশক ধরে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত বদরুজ্জামান সেলিম ক্ষুব্ধ হয়ে বিদ্রোহ করেছেন। দলীয় সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে নিজেই মেয়র প্রার্থী হিসেবে দাখিল করেছেন মনোনয়নপত্র। আরিফের বিরুদ্ধেও বিষাদ্গার করছেন এই বিএনপি নেতা। দলের তৃণমূল নেতাকর্মীরা সঙ্গে আছেন বলেও দাবি করছেন সেলিম।

সেলিম বলেন, ‘আই এম দ্য ফাউন্ডার অব বিএনপি। সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজারসহ সারা বিশ্বে আমার হাতে গড়া সৈনিকরা রয়েছে। বিএনপির মনোনীত প্রার্থী (আরিফ), সে পলাতক ছিল। দল থেকে বিভিন্ন সময় সে পালিয়ে গেছে। আমি ১৯৭৮ সাল থেকে এ দলের ভেতরে কাজ করছি। আমার নেতাকর্মী যারা প্রকাশ্যে হোক, প্রত্যক্ষ-পরোক্ষভাবে হোক, আমার সঙ্গে থাকবে। আমার যে পরিণতি হবে, আমার সঙ্গে সেই পরিণতি ভোগ করতে তারা প্রস্তুত আছে।

বিএনপির এই বিদ্রোহী প্রার্থী বলেন, সিসিক নির্বাচনে সদ্য সাবেক মেয়র বিএনপির কেন্দ্রীয় সদস্য আরিফুল হক চৌধুরীকে মনোনয়ন দেয় বিএনপি। এতে আমি বিক্ষুব্ধ। সিলেটের সিংহভাগ দলীয় নেতাকর্মী তার (আরিফুল হক চৌধুরী) পক্ষে নয়। আমি হতাশ। ৩৯ বছরের রাজনীতিতে আমি দলের কোনো সিদ্ধান্তের বাইরে যাইনি। এবার আমি আমার দলের নেতাকর্মীর চাপের মুখে মনোনয়ন জমা দিয়েছি। ৩০ জুলাই নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীর বিপক্ষে নেতাকর্মীরা ব্যালটের মাধ্যমে জবাব দেবে।

নির্বাচনে বিজয়ী হওয়ার ব্যাপারেও আশাবাদী বদরুজ্জামান সেলিম নারায়ণগঞ্জের উদাহরণ টেনে বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থীকে পরাজিত করে জয়ী হন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভী।

সেলিম বলেন, নারায়ণগঞ্জে দলের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র দাঁড়িয়ে জনপ্রিয়তায় বিজয়ী হয়েছিলেন এক প্রার্থী। সিলেটেও একই ইতিহাস আমি সৃষ্টি করবো ইনশাল্লাহ।

তবে বিএনপির দলীয় মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী প্রত্যাশা করছেন, দলের সিদ্ধান্ত মেনে মনোনয়নপত্র প্রত্যাহার করবেন সেলিম। বিএনপির নির্বাহী সদস্য আরিফুল হক চৌধুরী বলেন, দলীয় মনোনয়ন আমাকে দেয়া হয়েছে। এরপর থেকে দলের সর্বস্তরের নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে আমার সঙ্গে রয়েছেন।

তিনি বলেন, দলের বাইরে কেউ নির্বাচন করবে না। শেষ পর্যন্ত বদরুজ্জামান সেলিমও মনোনয়ন প্রত্যাহার করে নেবেন বলে আমি আশাবাদী। তিনি বলেন, ধানের শীষের বিজয় নিশ্চিত করতে দলের সকল নেতাকর্মী আজ ঐক্যবব্ধ।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: