Wednesday, 14 November, 2018 | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

ড্রেসিংরুমে খেলোয়াড়দের সঙ্গে নাচলেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট

দৈনিকসিলেটডেস্ক:  রাশিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনাল ম্যাচে ক্রোয়েশিয়াকে কতো চাপই না সইতে হয়েছে। বিশ্বকাপে আগে স্বাগতিক দেশের বিপক্ষে কখনো জয় পায়নি তারা। রাশিয়ার বিপক্ষে তাই ইতিহাস বদলাতে হলো। ওদিকে সোচি স্টেডিয়ামের পুরো দখলই তো ছিল স্বাগতিক দর্শকদের। কিন্তু এতো কিছু পেছনে ফেলে ঠিকই ম্যাচে জয় তুলে নেয় ক্রোয়েশিয়া।

আর দলের খেলার সময় ভিআইপি বক্সে দারুণভাবে দলকে উৎসাহ জুগিয়ে গেলেন ক্রোয়েশিয়া প্রেসিডেন্ট কলিন্দা গ্রাবার-কিতারোভিচ। রাশিয়ার প্রধানমন্ত্রীর সামনে নেচে উঠলেন বারবার। খেলা শেষ তো ড্রেসিংরুমে গিয়ে নেচে বিজয় উদযাপন করলেন। শনিবার স্বাগতিক রাশিয়াকে টাইব্রেকারে ২(৪)-২(৩) ব্যবধানে হারায় ক্রোয়েশিয়া।
কলিন্দা গ্রাবার-কিতারোভিচ ক্রোয়েশিয়ার প্রথম নারী প্রেসিডেন্ট। কতোটা ফুটবলপ্রেমী তিনি তার প্রমাণ অনেকেই টেলিভিশন পর্দাতে ম্যাচ চলাকালেই দেখেছেন। খেলার ফাঁকে ফাঁকে কলিন্দা গ্রাবার-কিতারোভিচকে মাঝে-মধ্যেই খুঁজে নিচ্ছিল টিভি ক্যামেরা। ভিআইপি বক্সে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন উপস্থিত না থাকলেও ছিলেন প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ। ছিলেন ফিফা সভাপতি জিয়ানি ইনফান্তিনো।

এদিন প্রথমে ক্রোয়েশিয়া এগিয়ে যাওয়ার পর রাশিয়া তা পরিশোধ করে। নির্ধারিত সময় ১-১ গোলে ড্র থাকায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। যেখানে ক্রোয়েশিয়া গোল করে এগিয়ে যায়। সেই গোলের সময় ভিআইপি গ্যালারিতে নেচে উঠতে দেখা যায় ক্রোয়েশিয়া প্রেসিডেন্টকে। পরে অবশ্য রাশিয়া গোল পরিশোধ করলে খেলা গড়ায় টাইব্রেকারে। যেখানে ৪-৩ ব্যবধানে জয় ক্রোয়েশিয়ার।

খেলা শেষে ক্রোয়েশিয়া প্রেসিডেন্ট খেলোয়াড়দের সঙ্গে জয় উদযাপন করতে চলে যান ড্রেসিংরুমে। সবাইকে নিয়ে নেচে সেমি ফাইনালে উঠা উদযাপন করেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে যা ভাইরাল হতে সময় নেয়নি।

দলকে উৎসাহ জুগিয়ে শিরোনামে আসা অবশ্য এটিই প্রথম নয় ক্রোয়েশিয়ার প্রেসিডেন্টের। ডেনমার্কের বিপক্ষে ম্যাচেও গ্যালারিতে তার উদযাপন ভাইরাল হয়েছিল। ১৯৯৮ সালের পর এই প্রথম বিশ্বকাপের সেমি ফাইনালে উঠলো ক্রোয়শিয়া। বুধবার দ্বিতীয় সেমি ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে দলটি। প্রথম সেমি ফাইনালে মঙ্গলবার ফ্রান্স খেলেবে বেলজিয়ামের বিপক্ষে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: