Wednesday, 22 August, 2018 | ৭ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

টাকার অভাবে গার্দিওলাকে কোচ বানাতে পারেনি আর্জেন্টিনা

দৈনিকসিলেটডেস্ক:  রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পর কোচ হোর্হে সাম্পাওলির সঙ্গে সম্পর্ক চুকে গেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ)। এরপর থেকে হন্যে হয়ে কোচ খুঁজছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এএফএ’র প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া জানালেন, বিশ্বকাপের পরপরই ম্যানচেস্টার সিটির কিংবদন্তি কোচ পেপ গার্দিওলাকে চেয়েছিল আর্জেন্টিনা। তবে টাকার অভাবে চুক্তি করা সম্ভব হয়নি।

দুই কোচ লিওনেল স্ক্যালোনি আর পাবলো আইমারকে দিয়ে আপাতত ‘ঠেকা’র কাজ চালাচ্ছে আর্জেন্টিনা। নতুন কোচ পাওয়ার আগ পর্যন্ত অন্তবর্তীকালীন দায়িত্ব পালন করবেন তারা। এর মধ্যেই চলছে কোচ খোঁজার কাজ? কে হতে পারেন নতুন কোচ? পেপ গার্দিওলার নামটি কদিন শোনা গেছে জোরেসোরে। এএফএ কি চেষ্টা করছে?

বোর্ড প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া জানালেন, বিশ্বকাপে ব্যর্থতার পরপরই গার্দিওলাকে কোচ করার জন্য চেষ্টা করেছিল আর্জেন্টিনা। কিন্তু তার যে চাহিদা, সেটা কোনোভাবেই মেটানো সম্ভব নয় বলে মনে করছে তারা।

তাপিয়া বলেন, ‘আমাদের মোটা একটা ওয়ালেট (টাকা রাখার থলি) থাকতে হবে। এটা অসম্ভব ছিল। ওই সময়টায় আমরা খোঁজ নিয়েছিলেন, তবে আপনার অবশ্যই বড় আর্থিক ব্যাকআপ থাকতে হবে। এটা খুব কঠিন। তার বেতন দিতে আমাদের আসলে পুরো (এএফএ) বন্ধক রাখতে হতো। এমনকি সেটা করলেও যথেষ্ট হতো না।’

অনেক খরচ হবে জেনেও এএফএ চেষ্টা করেছিল জানিয়ে তাপিয়া বলেন, ‘আমরা চেষ্টা করেছিলাম। আমরা এটা যাচাই বাছাই করে দেখেছি। আমরা জানতাম, তিনি খুব ব্যয়বহুল হবেন। তারপরও আমরা খুব বেশি চিন্তা করিনি। তবে হ্যাঁ, আমরা পর্যবেক্ষণ করেছি, কথা বলতে চেষ্টা করেছি। কিন্তু এটা সেখানেই থেমে গেছে।’

তাপিয়া জানিয়েছেন, গার্দিওলার আশা ছেড়ে দিয়ে এখন অন্যদের নিয়ে ভাবছে এএফএ। মেসিদের সম্ভাব্য কোচের তালিকায় আছেন টটেনহাম হটস্পারের মারিসিও পচেত্তিনো, অ্যাটলেটিকো মাদ্রিদের দিয়েগো সিমোওন, রিভার প্লেটসের মার্সেরো গালার্দো। তবে ডিসেম্বরের আগে কোচের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে না বলেও জানিয়েছেন তিনি।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: