Sunday, 18 November, 2018 | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

সিলেট-২ আসনে ইয়াহইয়া চৌধুরীর বদলে শফিক!

দৈনিকসিলেটডটকম:দেশের একটি বিশেষ পরিস্থিতিতে দশম জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে মহাজোটের মনোনয়ন পেয়েছিলেন জাতীয় পার্টির ইয়াহইয়া চৌধুরী। ভোটার বিহীন এই নির্বাচনে তিনি খালি মাঠে গোল করেছিলেন।

এ সময় আওয়ামীলীগের শক্তিশালী প্রার্থী শফিকুর রহমান চৌধুরী মহাজোটের স্বার্থে দলের হাই কমান্ডের নির্দেশে মনোনয়ন প্রত্যাহার করে আসটি ছেড়ে দেন জাতীয় পার্টির প্রার্থী ইয়াহইয়া চৌধুরী এহিয়াকে।

বর্তমান সময়ে একাদশ জাতীয় নির্বাচনের প্রস্তুতি চলছে । এই নির্বাচনে সিলেট-২ আসনে এবার মনোনয়ন চান শফিকুর রহমান চৌধুরী। এরশাদের জাতীয় পার্টি জোটবদ্ধভাবে নির্বাচনে অংশ নিলেও তিনি তার এই আসন আর ছেড়ে দিতে চাইছেননা।

কারণ দশম জাতীয় সংসদ নির্বাচন আর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রেক্ষাপট এক নয়। বিএনপি নির্বাচনে আসলে জাতীয় পার্টির গুরুত্ব কিছুটা হলেও কমে যাবে।

এই আসনে এবার বিএনপির প্রার্থী হবেন নিখোঁজ নেতা ইলিয়াস আলী স্ত্রী তাহসিনা রুশদীর লুনা। বর্তমান সময়ে লুনা একজন শক্তিশালী প্রার্থী। নিখোঁজ নেতা ইলিয়াস আলীর ইমেজকে তিনি নির্বাচনে ব্যবহার করবেন।

স্থানীয় আওয়ামীলীগের নেতা-কর্মীরা মনে করছেন তাহসিনা রুশদীর লুনার সাথে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমানই যোগ্য প্রার্থী।
কেন্দ্রীয় আওয়ামীলীগের একটি সূত্র একই অভিমত প্রকাশ করে বলেছে -একাদশ সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে জাতীয় পার্টির ইয়াহইয়া চৌধুরীর বদলে সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরীই মনোনয়ন পেতে পারেন।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: