Sunday, 18 November, 2018 | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

ইব্রাহিম খলিল কর্মদক্ষতার মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন: কামরান

সিলেট: সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, মানুষ তাঁর কর্মের মাধ্যমে বেঁচে থাকে। সমাজে যারা তাদের মহৎ চিন্তা, চেতনা, দৃষ্টিভঙ্গি এবং মানবিক মূল্যবোধকে মানুষের কল্যাণে কাজে লাগান সমাজ তাদেরকে মূল্যায়ন করে। তরুণ সাংবাদিক ইব্রাহিম খলিল তাঁর সততা, আন্তরিকতা, কর্মদক্ষতার মাধ্যমে প্রবাসে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। পাশাপাশি প্রবাসে অবস্থান করেও দেশের প্রতি মমত্ববোধ এবং মানবিক দায়বদ্ধতা থেকে মানুষের কল্যাণে কাজ করেছেন, যা অত্যন্ত প্রশংসার দাবী রাখে।
সিলেট সেন্টার ফর ইনফরমেশন এন্ড মাস মিডিয়া(সিফডিয়া)-এর উদ্যোগে যুক্তরাজ্যের বিশিষ্ট সাংবাদিক ইব্রাহিম খলিলকে নিয়ে শুভেচ্ছা বৈঠক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সিফডিয়া-এর চেয়ারম্যান অধ্যাপক শেখ আব্দুর রশীদের সভাপতিত্বে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মুহম্মদ বশিরুদ্দিন, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ সভাপতি সেলিম আউয়াল, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ এবং অনুভূতি প্রকাশ করেন যুক্তরাজ্যের বিশিষ্ট সাংবাদিক ইব্রাহিম খলিল।
সিফডিয়ার নির্বাহী পরিচালক রোটারিয়ান আব্দুল মুহিত দিদারের সঞ্চালনায় এবং ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল বাতিন ফয়সলের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া সভায় স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আতাউর রহমান আতা, বাংলা টিভি, সিলেট-এর ব্যুরো প্রধান আবু তালেব মুরাদ, মিডিয়া ব্যক্তিত্ব এডভোকেট তাজ উদ্দিন, ইলেকট্রনিক্স মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা), সিলেট-এর সাবেক সাধারণ সম্পাদক, চ্যানেল এস, সিলেট-এর ব্যুরো প্রধান মঈন উদ্দিন মঞ্জু, সিলেট প্রেসক্লাবের কোষাধ্যক্ষ শাহাব উদ্দিন শিহাব, কলামিস্ট বেলাল আহমদ চৌধুরী, আল ইসলাহ সম্পাদক এডভোকেট আব্দুল মুকিত অপি, দৈনিক সিলেটের ডাকের সিনিয়র রিপোর্টার কাওসার চৌধুরী, নূর আহমদ, সময় টিভি, সিলেট-এর স্টাফ রিপোর্টার আব্দুল আহাদ। অনুষ্ঠানে সাংবাদিক ইব্রাহীম খলিলের পরিচিতি তুলে ধরেন সিলেট এক্সপ্রেসের স্টাফ রিপোর্টার তাসলিমা খানম বীথি, পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা রায়হান কবির। অনুষ্ঠানে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য যুক্তরাজ্যের বিশিষ্ট সাংবাদিক ইবরাহিম খলিলকে সিফডিয়া-গৈৗরি শঙ্কর তর্কাবাগীশ সাংবাদিকতা পুরস্কার প্রদান করা হয়। সম্মাননা ক্রেস্ট তুলে দেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানসহ অতিথিবৃন্দ। এছাড়া সিফডিয়ার উদ্যোগে উপশহর দারুল আজহার মাদরাসায় অধ্যয়নরত মো. আব্দুল কাইয়ুমকে আর্থিক সহায়তার জন্য চেক তুলে দেন। অনুষ্ঠানে সিলেটের সাহিত্য-সংস্কৃতি অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ ছাড়াও সংবর্ধিত অতিথি ইব্রাহিম খলিলের সহকর্মীরা উপস্থিত ছিলেন।
অনুভূতি প্রকাশ করতে গিয়ে আবেগপ্রবণ হয়ে সাংবাদিক ইব্রাহিম খলিল বলেন, সিফডিয়ার কল্যাণে আমি এক আলোকিত জীবনের সন্ধান পেয়েছি। সত্যিকার অর্থে আমি ভাগ্যবান, জীবনে অনেক ভালো মানুষের সংস্পর্শ পেয়েছি। সামাজিক দায়বদ্ধতা এবং মানবিক মূল্যবোধ থেকে নিজেকে দেশের কল্যাণে কাজে লাগাতে পারলেই নিজের প্রবাসে থাকাকে সার্থক মনে করি। মানুষের কল্যাণে যেন নিজেকে নিয়োজিত রাখতে পারি সেজন্য সকলের দোয়া চাই।
সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মুহম্মদ বশিরুদ্দিন বলেন, মানুষের কল্যাণে কাজ করেন ইব্রাহিম খলিল। এর মাধ্যমে তিনি মানুষের অন্তরে আসন করে নিয়েছেন। মানবতার কল্যাণে তিনি আরো এগিয়ে যাবেন এই কামনা করি।
সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ সভাপতি সেলিম আউয়াল বলেন, সিফডিয়া চায়, মানুষকে আলোকিত পথের সন্ধান দিতে। নিজের অবস্থান থেকে মানুষের কল্যাণে সচেষ্ট থাকতে। ইব্রাহিম খলিলও কাজের ক্ষেত্রে অত্যন্ত পরিশ্রমী এবং আন্তরিক ছিলেন। তাঁর কর্মদক্ষতা তাঁেক প্রতিষ্ঠিত করেছে। সে অনেক দূর এগিয়ে যাবে এই কামনা করি।
সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ বলেন, সিলেটের মানুষের মানবিক মূল্যবোধ, চেতনা, দৃষ্টিভঙ্গি অন্যান্য এলাকার মানুষের মধ্য থেকে আলাদা। বিপদে-আপদে সিলেটের মানুষ একে-অন্যের পাশে ছাঁয়ার মত দাঁড়ায়। তেমনি, সিলেটের যারা প্রবাসে আছেন, তারাও দেশের কল্যাণে কাজ করে থাকেন। এরই ধারাবাহিকতায় বহুমাত্রিক প্রতিভার অধিকারী সাংবাদিক ইব্রাহিম খলিল সাংবাদিক কাওসার চৌধুরীর চিকিৎসার অর্থ সংগ্রহ করতে যে পরিশ্রম করেছেন তা ইতিহাস হয়ে থাকবে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: