Sunday, 18 November, 2018 | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

নিজেকে পরিবর্তন করলে নিরাপদ সড়ক নিশ্চিত হবে: তানিয়া সুলতানা

কানাইঘাট প্রতিনিধি : নিজেকে পরিবর্তন করলে নিরাপদ সড়ক নিশ্চিত হবে নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা বলেন, গাড়ী চালানোর সময় চালক-হেলপার, যাত্রী ও পথচারী সকলে সচেতন হতে হবে। বেপরোয়া গতিতে গাড়ী চালানো ও ওভারটেকিং থেকে বিরত থাকতে চালক সহ শ্রমিকনেতাকর্মীদের সচেতন হওয়ার কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, সড়কে মৃত্যুর মিছিল দূর করতে শুধু প্রশাসন নয়, বরং আমি-আপনারা সবাই নিজের সন্তান সহ সকলকে ট্রাফিক আইন মেনে চলার প্রতি সচেতনা সৃষ্টি করতে হবে। সভায় কানাইঘাট-দরবস্ত রাস্তার সিএনজি গাড়ী ভাড়া কমানো সহ সকল যানবাহনের নির্ধারিত ভাড়ার তালিকা টানিয়ে রাখা, উপজেলার বিভিন্ন বাজারে যানজট নিরসনের লক্ষ্যে প্রত্যেক স্ট্যান্ডে কমপক্ষে একজন করে স্বেচ্ছাসেবক নিয়োগ, রাস্তার একপাশে গাড়ী রাখা সহ চালকদের ড্রাইভিং লাইসেন্স করার উপর গুরুত্বারূপ প্রদান করেন।

কানাইঘাট বাজারে মালবাহী ট্রাক রাত ১০টা থেকে সকাল ১০টার মধ্যে আনলোড করারও নির্দেশ প্রদান করেন। এই সময়ের বাহিরে কোন ট্রাক বাজারে ঢুকলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। গতকাল বুধবার দুপুর ১২টায় কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে নিরাপদ সড়ক নিশ্চিত করতে মিলনায়তন হলে এক সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা। এতে থানার ওসি (তদন্ত) মোঃ নুনু মিয়া, ট্রাফিক সার্জেন্ট উজ্জ্বল রায়, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, ট্রাফিক এএসআই দীপকংর পাল, বাস স্ট্যান্ড ম্যানেজার ফিরোজ মিয়া, ট্রাক-পিকাপ-কাভার্ড ভ্যান সমিতি ও উপজেলা শ্রমিকলীগের সভাপতি জসীম উদ্দিন, ছাত্রলীগ নেতা মারুফ আহমদ সহ উপজেলার বিভিন্ন স্ট্যান্ডের শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত থেকে সচেতনতা মূলক মতামত ব্যক্ত করেন।
এছাড়াও আগামী ২০ তারিখ দুপুর বৃহস্পতিবার দুপুর ১২টায় সারাদেশে একযোগে নিড়াপদ সড়ক নিশ্চিতকরণের লক্ষ্যে কানাইঘাট উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠান, প্রশাসন ও সকল চালকদের সচেতনতা মূলক প্রচারনায় অংশগ্রহণ সহ সকলকে নিরাপদ সড়কের স্বার্থে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহ্বান জানান নির্বাহী কর্মকর্তা।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: