Wednesday, 19 September, 2018 | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

দেখে নিন এশিয়া কাপের স্কোয়াড ও গ্রুপপর্বের সূচি

দৈনিকসিলেটডেস্ক: শনিবার (১৫ সেপ্টেম্বর) থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে এশিয়া কাপ। বাংলাদেশসহ এশিয়ার ৬টি দেশ অংশ নেবে এই আসরে। আগামী বিশ্বকাপ সামনে রেখে ওয়ানডে ফরম্যাটে অনুষ্ঠিত হবে এবারকার টুর্নামেন্ট। উদ্বোধনী ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় শুরু হবে ম্যাচগুলো।

শ্রীলঙ্কার সাথে ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। আর ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান ও হংকং। হংকংয়ের ওয়ানডে স্ট্যাটাস না থাকলেও তাদের ম্যাচগুলো আন্তর্জাতিক ওয়ানডের মর্যাদা পাবে বলে জানিয়েছে আইসিসি। গ্রুপপর্বের খেলা শেষে দুই গ্রুপ থেকে শীর্ষ দুইটি করে দল যাবে সুপার ফোরে। এই পর্বে প্রতিটি দল একে অপরের বিপক্ষে খেলবে। সেখান থেকে শীর্ষ দুই দল খেলবে ২৮ সেপ্টেম্বরের ফাইনাল।

বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেল ‘গাজী টিভি’ টুর্নামেন্টে সবগুলো ম্যাচে সরাসরি সম্প্রচার করবে। এছাড়া উপমহাদেশের সব দেশের দর্শকরা ‘স্টার স্পোর্টস’এ সরাসরি ম্যাচগুলো দেখতে পাবেন।

দক্ষিণ এশিয়ার বাইরে দক্ষিণ আফ্রিকায় টুর্নামেন্টের খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে সুপার স্পোর্টস। তাদেরর অনলাইন সাইটেও খেলাটি দেখানো হবে। এছাড়া মধ্য প্রাচ্য এবং উত্তর আফ্রিকার দর্শকেরাও খেলাগুলো সরাসরি দেখতে পাবেন ওএসএন স্পোর্টস ক্রিকেট এইচডির মাধ্যমে।

যুক্তরাষ্ট্রের উইলো টিভি এবং যুক্তরাজ্যে স্কাই স্পোর্টস ও আর অস্ট্রেলিয়ার ফক্স স্পোর্টস এশিয়া কাপের ম্যাচগুলো সম্প্রচার করবে।

যেসব চ্যানেলে দেখা যাবে এশিয়া কাপ :
দেশ চ্যানেল
বাংলাদেশ গাজী টিভি
ভারত, নেপাল, মালদ্বীপ, ভুটান, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান স্টার স্পোর্টস, ডিডি ন্যাশনাল (ডিডি ১), ডিডি স্পোর্টস
যুক্তরাজ্য স্কাই স্পোর্টস ক্রিকেট
অস্ট্রেলিয়া ফক্স স্পোর্টস
দক্ষিণ আফ্রিকা সুপার স্পোর্টস
কানাডা এটিএন ক্রিকেট প্লাস (এশিয়ান টেলিভিশন নেটওয়ার্ক)
যুক্তরাষ্ট্র উইলো টিভি
মালয়েশিয়া অ্যাস্ট্রো ক্রিকেট এইচডি
মধ্যপ্রাচ্য ওএসএন স্পোর্টস ক্রিকেট এইচডি
সিঙ্গাপুর স্টার ক্রিকেট

এশিয়া কাপের গ্রুপপর্বের সূচি :

* বাংলাদেশ সময়

স্কোয়াড :

বাংলাদেশ :

মাশরাফী বিন মোর্ত্তজা (অধিনায়ক), মোমিনুল হক, সাকিব আল হাসান (সহ অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মুশফিকুর রহীম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হাসান, নাজমুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান ও আবু হায়দার রনি।

ভারত :

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, অম্বতি রাইডু, মনিশ পান্ডে, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক, ভুবনেশ্বর কুমার, কুলদ্বিপ যাদব, যুববেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, খলিল আহমেদ, হার্দিক পান্ডিয়া, জসপ্রিত বুমরাহ।

শ্রীলঙ্কা :

অ্যাঞ্জেলো ম্যাথুস (অধিনায়ক), কুশল পেরেরা, কুশল মেন্ডিস, উপুল থারাঙ্গা, দিনেশ চান্ডিমাল, দানুস্কা গুনাথিলাকা, দাসুন শানাকা, থিসারা পেরেরা, ধনাঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনাঞ্জয়া, দিলরুয়ান পেরেরা, আমিলা আপনসো, কাসুন রাজিথা, সুরঙ্গা লাকমল, দুষ্মন্ত চামিরা ও লাসিথ মালিঙ্গা।

পাকিস্তান :

ফখর জামান, ইমাম-উল-হক, শান মাসুদ, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), হারিস সোহেল, আসিফ আলী, মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, শাদাব খান, মোহাম্মদ আমির, হাসান আলি, জুনাইদ খান, উসমান খান, শাহিন শাহ আফ্রিদি।

আফগানিস্তান :

আসগর আফগান (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, জাভেদ আহমাদি, রহমত শাহ, সামিউল্লাহ শেনওয়ারি, হাশমতউল্লাহ শাহিদি, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইব, রশিদ খান, মুজির উর রহমান, শরফুদ্দিন আশরাফ, আফতাব আলম, ইহসানউল্লাহ জান্নাত, সাঈদ সিরাজ, ওয়াফদার এবং মুনির আহমেদ।

হংকং :

অংশুমান রাঠ (অধিনায়ক), আইজাজ খান, বাবর হায়াৎ, ক্যামেরন ম্যাকাউলসন, ক্রিস্টোফার কার্টার, ইহসান খান, ইহসান নওয়াজ, আরশাদ মোহাম্মদ, কিঞ্চিৎ শাহ, নাদিম আহমদ, নিজাকাত খান, রাগ কাপুর, স্কট ম্যাকিচনি, তানভীর আহমেদ, তানবীর আফজাল, ওয়াকাস খান, আফতাব হুসাইন।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: