Friday, 14 December, 2018 | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

খালেদার অনুপস্থিতিতেই বিচার নিয়ে আদেশ ২০ সেপ্টেম্বর

দৈনিকসিলেটডেস্ক:  পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে বসানো আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অনুপস্থিতিতেই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচার চলবে কি না- সেই সিদ্ধান্তের জন্য ২০ সেপ্টেম্বর দিন ধার্য্য করেছেন আদালত।
আজ বৃহস্পতিবারও খালেদা জিয়াকে আদালতে হাজির করতে পারেনি আদালত। এ জন্য দুদকের আইনজীবী ফৌজদারি আইনের ৫৪০ ‘এ’ ধারায় আসামির অনুপস্থিতিতেই আদালতের কার্যক্রম চালিয়ে যাওয়ার আর্জি জানান। পরে বিচারক শুনানি শেষে আদেশের নতুন দিন ঠিক করে দেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা জানতে কারাগারে তার সঙ্গে দেখা করার যে আবেদন করেছিলেন তার আইনজীবীরা সে বিষয়ে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান।

এ দিন খালেদা জিয়ার পক্ষে আদালতে শুনানি করেন তার দুই আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার ও সানা উল্লাহ মিয়া।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানা উল্লা মিয়া পরিবর্তন ডটকমকে বলেন, ‘ম্যাডমের (খালেদা জিয়া) অনুপস্থিতিতে মামলা চলবে কি চলবে না। তার আদেশের জন্য আগামী ২০ সেপ্টেম্বর দিন ঠিক করেছেন আদালত।’

তিনি জানান, তাকে ও অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদারকে কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার জন্য অনুমতি দেয়া হচ্ছে। তবে কবে দেখা করবেন তা এখনও তারা ঠিক করেননি বলেও জানান সানা উল্লাহ মিয়া।

এ ছাড়া আসামি জিয়াউল ইসলাম মুন্নার পক্ষে অ্যাডভোকেট আমিনুল ইসলাম এবং মনিরুল ইসলাম খানের পক্ষে আইনজীবী মো. আক্তারুজ্জামান শুনানিতে ছিলেন।

আর মামলার বাদী ও তদন্তকারী সংস্থা দুর্নীতি দমন কমিশনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়কে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এর পর থেকে তাকে পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। এর মধ্যেই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম শুরু হয়।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: