Wednesday, 19 September, 2018 | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

বিদায় বললেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক

দৈনিকসিলেটডেস্ক:  ২৩ বছরের ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় বলার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক পল কলিংউড। চলতি মৌসুম শেষেই সব ফরমেটের ক্রিকেট থেকে অবসর নেয়ার ঘোষণা দিয়েছেন ৪২ বছর বয়সী এই অলরাউন্ডার।

২০০১ সালে ইংল্যান্ডের পক্ষে অভিষেক হয় কলিংউডের। এরপর দেশের হয়ে সব ফরমেট মিলিয়ে প্রায় ৯০০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। ইংল্যান্ডের টেস্ট দলের নিয়মিত সদস্য ছিলেন এই অলরাউন্ডার, দলকে ওয়ানডে আর টি-টোয়েন্টিতে নেতৃত্বও দিয়েছেন। ২০১০ সালে তার নেতৃত্বেই টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ইংলিশরা।

গত বছরের সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে টি-টোয়েন্টি খেলেন কলিংউড। তবে অান্তর্জাতিক আঙিনা থেকে তার বিদায় মূলত ২০১১ সালেই। ওই বছরই সর্বশেষ ওয়ানডে আর টেস্ট খেলেন এই অলরাউন্ডার।

এরপর থেকে ঘরোয়া ক্রিকেটে ডারহামের প্রতিনিধিত্ব করে যাচ্ছেন। ৩০৪টি প্রথম শ্রেণির ম্যাচে ১৬, ৮৯১ রানের সঙ্গে ১৬৪ উইকেট কলিংউডের নামের পাশে। ডারহামের হয়ে ২০০৮, ২০০৯ আর ২০১৩ সালে কাউন্টি চ্যাম্পিয়নশিপও জিতেছেন। বিদায়ের সিদ্ধান্ত নিয়ে তিনি বলেন, ‘অনেক ভাবনা চিন্তার পর, আমি এই সিদ্ধান্ত নিয়েছি। সিদ্ধান্ত নিয়েছি এই মৌসুমের পরই সব ফরমেটের ক্রিকেট থেকে অবসর নেব।’

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: