Sunday, 21 October, 2018 | ৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

সাতক্ষীরায় ‘জান্নাত’ সিনেমার প্রদর্শনী বন্ধ

দৈনিকসিলেটডেস্ক:ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে সাতক্ষীরায় ‘জান্নাত’ সিনেমার প্রদর্শনী বন্ধ করে দিয়েছেন মুসল্লিরা। গতকাল সাতক্ষীরার সঙ্গীতা সিনেমা হলে ছবিটি প্রদর্শন চলাকালে তা বন্ধ করে দেয়া হয়।

ছবিটির পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক প্রদর্শনী বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিষয়টি আমিও শুনেছি। বিস্মিত ও হতাশ হয়েছি। এ ছবিতে কিন্তু ইসলামের মাহাত্ম্য তুলে ধরা হয়েছে। বলা হয়েছে, ইসলাম শান্তির ধর্ম। আমাদের জীবনকে ইসলামের শান্তির পথে চালিত করতে হবে। এ রকম একটি চলচ্চিত্র না দেখে, না বুঝে অনুমাননির্ভর হয়ে বন্ধ করে দেয়াটা সত্যিই দুঃখজনক।

এদিকে সদর থানার পুলিশ সুপার সাজ্জাদুর রহমান বলেন, স্থানীয় কয়েকজন অভিযোগ করেছেন, ‘জান্নাত’ ছবিটি ধর্মীয় অনুভূতিতে আঘাত হানতে পারে। এতে করে বিশৃঙ্খলা ঘটতে পারে। এর আগেও এখানে একাধিকবার ধর্মীয় বিষয় নিয়ে হানাহানি হয়েছে। তাই এমন অভিযোগের ভিত্তিতে ছবিটির প্রদর্শনী বন্ধ রাখতে নির্দেশ দেয়া হয়েছে।

জানা যায়, জেলা সদরের কিছু মুসল্লি ‘জান্নাত’ ছবির নাম, পোস্টার ও ইসলামবিরোধী বক্তব্যের অভিযোগ তুলে একটি মিছিল করেন। বিষয়টি প্রশাসনের নজরে আসার পর ছবিটির প্রদর্শনী বন্ধের নির্দেশ দেয়া হয়। এরপর প্রেক্ষাগৃহ থেকে ছবিটির ব্যানার নামিয়ে ফেলা হয়। গেল ঈদুল আজহায় মুক্তি পায় সাইমন-মাহি অভিনীত ‘জান্নাত’। ছবির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, আলী রাজ প্রমুখ।




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: