Thursday, 18 October, 2018 | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

নিরীহ নেতাকর্মীদের উপর গায়েবী মামলার পরিনতি শুভ হবেনা: বিএনপি

সিলেটে কাল্পনিক ঘটনা সাজিয়ে সিনিয়র নেতৃবৃন্দ সহ নিরীহ নেতাকর্মীদের উপর গায়েবী মামলা দায়ের, নেতাকর্মীদের গ্রেফতার হয়রানীর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ।

ষড়যন্ত্রমুলক মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবী জানান তারা।

মঙ্গলবার এক বিবৃতিতে সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন, জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ ও মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত্ চৌধুরী সাদেক বলেন- কোন উস্কানী ছাড়াই কতিপয় অতিউৎসাহি আওয়ামী পুলিশ সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের বাসায় হামলা, ভাংচুর, গুলী ও নিরীহ নেতাকর্মীদের গ্রেফতার করে।

শুধু তাই নয়, তখন ঐ পুলিশ সদস্যরা জেলা সভাপতির ব্যক্তিগত ড্রাইভার ফরিদ আহমদ ও বাসার বাবুর্চি তানভীরকেও ধরে নিয়ে যায়। পুলিশ নিজেরা এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়ে উল্টো কাল্পনিক ঘটনা সাজিয়ে গায়েবী মামলা দায়ের করেছে। উক্ত ষড়যন্ত্রমুলক মামলায় বিদেশে অবস্থানরত এমনকি রাজধানীতে একটি বিশ্বমানের এনজিও সংস্থার কনভেনশনে অংশগ্রহণ কারী নেতৃবৃন্দকে আসামী করা হয়েছে। যা থেকে স্পষ্ট এটি একটি গায়েবী মামলা। এছাড়াও নগরীর বিভিন্ন থানায় বায়বীয় ঘটনা সাজিয়ে একাধিক মামলা দায়ের করা হয়েছে।
নেতৃবৃন্দ বলেন- সিলেটের শান্ত পরিবেশকে অস্থিতিশীল করতে কতিপয় অতিউৎসাহি আওয়ামী পুলিশ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে হয়রানীমুলক মামলা দায়ের করেছে। এর পরিনতি কারো জন্য শুভ হবেনা। এজন্য সংশ্লিষ্টদের কঠোর মুল্য দিতে হবে। ভুলে গেলে চলবেনা এই সরকার শেষ সরকার নয়। জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে সংশ্লিষ্টদের সকল ষড়যন্ত্রের বিচার নিশ্চিত করা হবে। অবৈধ বাকশালী সরকারের ষড়যন্ত্রমুলক মামলার ফরমায়েসী রায়ে কারান্তরীণ তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন বাধাগ্রস্থ করতেই বিএনপি নেতাকর্মীদের উপর হামলা মামলা গ্রেফতার নির্যাতনের স্টীম রোলার চালানো হচ্ছে। আর এক্ষেত্রে মানুষের জানমালের নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী সরকারে লাঠিয়াল বাহিনীর ন্যায় আচরণ করছে। কোন ষড়যন্ত্রই শহীদ জিয়ার সৈনিকদের দমিয়ে রাখতে পারবেনা। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও নিরপেক্ষ তত্তাবধায়ক সরকার ছাড়া দেশে কোন নির্বাচন হতে দেয়া হবেনা। গ্রেফতার নির্যাতন, হামলা-মামলার পথ পরিহার করে গণতন্ত্রের পথে ফিরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা। অবিলম্বে গায়েবী মামলা সমুহ প্রত্যাহার করে দেশনেত্রী বেগম খালেদা জিয়া সহ গ্রেফতারকৃত সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি দিন।




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: