Friday, 14 December, 2018 | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

খাবার খেয়ে যত ইচ্ছা বিল!

দৈনিকসিলেটডেস্ক: খাবারের কোনো দামই নির্ধারিত নেই রেস্টুরেন্টটিতে। তবুও রেস্টুরেন্টটি চলছে খুব ভালোভাবে। কারণ ক্রেতাদের বিশ্বাস করে ঠকেনি রেস্টুরেন্টটি। চলছে পুরোপুরি বিশ্বাসের ওপরেই!

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় রয়েছে রেস্টুরেন্টটি। পাকিস্তানি খাবারের ‘দার ওয়েনার দিওয়ান’ নামে রেস্টুরেন্টটিতে যে কেউ প্রথমবার খেতে আসলে অবাক হন। কারণ এতে খাবারের দাম নির্ধারিত নেই। তবে খাওয়ার পর ক্রেতারা যে খাবার খেয়েছেন তার মান ও অন্যান্য বিষয় বিবেচনায় বিল দিয়ে থাকেন। কাউকেই এজন্য কিছু বলা হয় না।

এ রেস্টুরেন্টের মালিক আফজাল ও নাতালিয়া দিউয়ান। পাকিস্তানি বংশোদ্ভূত আফজাল ২০০৪ সালে শরণার্থী হিসেবেই অস্ট্রিয়াতে পা ফেলেন। এরপর নাতালিকে বিয়ে করে সেখানেই স্থায়ী হন। এর কিছুদিন পর উভয়ে একত্রে রেস্টুরেন্টটি খোলেন।

এক সাক্ষাৎকারে তারা নিজেদের এ রেস্টুরেন্ট তৈরির পেছনের ধারণাটি বর্ণনা করেন। নাতালি বলেন বিষয়টি সাধারণ হলেও বেশ নতুন ধরনের। এটি মজারও বটে! আপনার যত ইচ্ছা তত টাকা দেবেন বিষয়টি নিয়ে আফজাল বেশ আত্মবিশ্বাসী ছিলেন। তার ধারণা ছিল মানুষ তার খাবার পছন্দ করবে। এ কারণে তারা টাকাও দেবে যথাযথ।

শুধু ভাবাই নয়, বিষয়টিকে বাস্তবে পরিণত করেন এ দম্পতি। রেস্টুরেন্টটি পরীক্ষামূলকভাবে চালু করার পর প্রথম থেকেই তারা চিন্তিত ছিলেন। ক্রেতারা যদি ন্যায্য অর্থ না দেন তাহলে রেস্টুরেন্টটি ক্ষতির মুখে পড়বে এবং রেস্টুরেন্ট বন্ধ করে দিতে হবে।

কিন্তু ক্রেতারা বিষয়টিকে ভালোভাবেই নেন। রেস্টুরেন্টের মজাদার খাবারের টানে অনেকে প্রতিদিনই আসতে থাকেন। খাবার খাওয়ার পর ক্রেতাদের স্বতস্ফূর্তভাবে দেওয়া অর্থে এখন ভালোই চলছে রেস্টুরেন্টটি।

সূত্র : ডন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: