Friday, 14 December, 2018 | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

আগামী নির্বাচনে ইভিএমের পক্ষে নয় জাতীয় পার্টি: এরশাদ

দৈনিকসিলেটডেস্ক:  জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ জানিয়েছেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের পক্ষে নয় তার দল। তিনি বলেন, ইভিএমের পক্ষে এখনও নেই, আগেও ছিলাম না। ইভিএম সিস্টেম সর্বজন গৃহীত নয়। এর মাধ্যমে যে কারচুপি হবে না, সে বিষয়ে এখনও আমরা নিশ্চিত হতে পারিনি।

বৃহস্পতিবার রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি। ড. কামাল হোসেনের নেতৃত্বে করা জোট প্রসঙ্গে এরশাদ বলেন, জোট তো যে কেউ করতে পারে। ওই জোটে বিএনপি যোগ দিলে সেটি কতটুকু শক্তিশালী হবে আমি জানি না। তবে বিএনপি নির্বাচনে এলে জাতীয় পার্টি আওয়ামী লীগের জোটে থাকবে। আমাদের জোটকে পরাজিত করা সহজ হবে না।

রংপুরের আসনগুলোর বিষয়ে জাপা চেয়ারম্যান বলেন, রাজনীতিতে অনেক পরিবর্তন এসেছে। আমরা রংপুরের কোনো আসন ছাড়তে রাজি নই। এক সময় সব আসন আমাদের ছিল। নির্বাচন না করার কারণে সেগুলো আওয়ামী লীগের দখলে চলে গেছে। আসনগুলো ফেরত পাওয়ার জন্য তালিকা দেওয়া হয়েছে। আশা করি, সব আসন আমরা ফিরে পাবো।

এরশাদ বলেন, খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে আমি কোনো মন্তব্য করতে চাই না। বিষয়টি সরকার ও খালেদা জিয়ার। তিনি অসুস্থ কি না তাও আমি জানি না। সরকার যদি মনে করে তাকে হাসপাতালে নিতে হবে, তবে নেবে।

নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি জাতীয় সংসদ নির্বাচনে আসুক বা না আসুক তাতে জাতীয় পার্টির কিছু যায় আসে না। যারা বিএনপি করে তারাই ঠিক করবেন নির্বাচনে এলে তারা কি করতে পারবেন, কয়টি সিট পাবেন কিংবা আসা ঠিক হবে কি না।

জাপা চেয়ারম্যান বলেন, নির্বাচনে আমরা অলরেডি ১০০টি আসনের জন্য আওয়ামী লীগকে তালিকা দিয়েছি। ৬০ থেকে ৭০টি আসন তো অবশ্যই পাবো। এর মাঝে রংপুরের সবগুলো আসন রয়েছে।

নির্বাচনকালীন সরকারের থাকা প্রসঙ্গে এরশাদ বলেন, নির্বাচনকালীন সরকারে থাকতে আমার কোনো বাধা নেই। বিরোধী দলীয় নেত্রী এতে থাকতে পারবেন না। আমি থাকতে পারি।

তিনি বলেন, প্রথম জেনারেশন জানে জাতীয় পার্টি দেশের জন্য কী করেছে। দ্বিতীয় জেনারেশন এসে আমাদের নামে ব্যাপক অপপ্রচার চালিয়েছে। আমরা তথ্যপ্রযুক্তির মাধম্যে তৃতীয় জেনারেশনের কাছে আমাদের বার্তা পৌঁছে দিতে চাই। আমাদের আগের কর্মকাণ্ড তুলে ধরতে চাই। আগামীতে আমরা কী করতে চাই, তা তাদের অবগত করা হবে। সেজন্য আমরা ৫ কোটি নতুন ভোটারকে টার্গেট করেছি। তাদের কাছে আমাদের কথা পৌঁছে দেওয়া হবে।

এরশাদ আরও বলেন, লালমনিরহাটে আমার ছোট ভাই জিএম কাদের নির্বাচন করবেন। এছাড়া আমি রংপুর-৩ ও ঢাকা-১৭ আসনে নির্বাচন করবো। তৃতীয় কোনো আসনে নির্বাচন করলে তা পরে জানানো হবে।

এই সময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জাপা প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদসহ স্থানীয় জাতীয় পার্টির নেতারা উপস্থিত ছিলেন।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: