Sunday, 9 December, 2018 | ২৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

ইনডিপেনডেন্ট টিভিতে শুরু হচ্ছে- কে হচ্ছেন কোটিপতি!

দৈনিকসিলেটডটকম :বাংলাদেশের অর্জন, সাফল্য, ব্যর্থতা সব মিলিয়ে আমরা কে, কী, কখন, কোথায়, কেন, কীভাবে আছি এসব প্রশ্ন আর তার উত্তর নিয়ে ইনডিপেনডেন্ট টিভিতে শুরু হচ্ছে কুইজ শো ‘বাংলাদেশ জিজ্ঞাসা’। আসছে ১২ অক্টোবর থেকে প্রতি শুক্র ও শনিবার রাত ১০টায় ইনডিপেনডেন্ট টেলিভিশনে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে। কুইজ শো চ্যাম্পিয়ন পাবেন এক কোটি টাকা পুরস্কার।

সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে বুধবার দুপুর ১২টার দিকে এক সংবাদ সম্মেলনে কুইজ শো-র বিস্তারিত তুলে ধরেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের অ্যাসাইনমেন্ট এডিটর পারভেজ খান । এ সময় উপস্থিত ছিলেন স্পন্সর প্রতিষ্ঠান আইএফআইসি ব্যাংকের প্রতিনিধি মো. হারুন-অর-রশিদ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘বাংলাদেশ জিজ্ঞাসার’ প্রথম পর্ব থেকে চূড়ান্ত পর্ব পর্যন্ত প্রতিটি পর্বের অংশগ্রহণকরীর জন্য থাকছে বিভিন্ন অঙ্কের পুরস্কার। পুরো প্রতিযোগিতায় মোট ১ কোটি ৭৭ লাখ টাকার পুরস্কার পাবেন অংশগ্রহণকারীরা। পাশাপাশি থাকছে দর্শকদের জন্যও আকর্ষণীয় পুরষ্কার।

কুইজ শো-তে অংশগ্রহণের জন্য অনলাইন রেজিস্ট্রেশন ও অনলাইন পরীক্ষা গত ৩০ সেপ্টম্বর শেষ হয়েছে। অনলাইন প্রতিযোগিতায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে বাছাই করা প্রতিযোগীদের দ্বিতীয় ধাপে সিলেটসহ ৮ বিভাগে একযোগে অভিন্ন প্রশ্নে লিখিত পরিক্ষা আগামী ৫ অক্টোবর অনুষ্ঠিত হবে। শুক্রবার বিকাল ৪টা থেকে সাড়ে ৪টা পযর্ন্ত চলবে এ পরিক্ষা। সিলেটে বাংলাদেশ ব্যাংক স্কুল, ঢাকায় সিভিল এভিয়েশন উচ্চবিদ্যালয় ও কলেজ, চট্রগ্রামে ঐতিহ্যবাহী কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহীতে রেসিডেনসিয়াল মডেল হাইস্কুল অ্যান্ড কলেজ, খুলনায় পাইওনিয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয়, বরিশলে ব্রজমোহন বিদ্যালয়, রংপুরে জিলা স্কুল এবং ময়মনসিংহের মুকুল নিকেতন উচ্চবিদ্যালয়ে এই পরিক্ষা হবে। এই লিখিত পরিক্ষার ফল শুক্রবার (৫ অক্টেবর) রাত ৮টায় সরাসরি ইনডিপেনডেন্ট টেলিভিশনে সম্প্রচার কারা হবে। এবং পরবর্তী ধাপে অংশগ্রহণের জন্য বিজয়ীদের সাথে যোগাযোগ করা হবে।

প্রতি বিভাগ থেকে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত ৮ জন করে ৮ বিভাগের ৬৪ প্রতিযোগী ‘বাংলাদেশ জিজ্ঞাসা’র ঢাকার মূল মঞ্চে অংশগ্রহণের সুযোগ পাবে। ঢাকায় প্রতি রাউন্ড থেকে অর্ধেক বিজয়ী যাবেন পরের রাউন্ডে।এভাবে পযায়ক্রমে চূড়ান্ত বিজয়ী এবং প্রথম, দ্বিতীয় ও তৃতীয় রানার আপ নির্ধারণ করা হবে।১২ অক্টোবর থেকে প্রতি শুক্র ও শনিবার রাত ১০টায় ‘বাংলাদেশ জিজ্ঞাসা’ সম্প্রচারিত হবে ইনডিপেন্টে টেলিভিশনে।

মেধাভিত্তিক এই কুইজ প্রতিযোগীতায় পুরস্কার হিসাবে চ্যাম্পিয়ন পাবেন এক কোটি টাকা। প্রথম রানার-আপ পাবেন ২৫ লাখ টাকা। দ্বিতীয় ও তৃতীয় রানার আপ পাবেন যথাক্রমে ১৫ ও ৫ লাখ টাকা। এর বাইরে ঢাকার মূল পর্বে অংশ নিয়ে হেরে গেলেও প্রতিযোগীরা পাবেন ২৫ হাজার থেকে ৫০ হাজার টাকা পযর্ন্ত। সবমিলিয়ে ১ কোটি ৭৭ লাখ টাকা পুরস্কার পাবেন অংশগ্রহণকারীরা।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: