Monday, 10 December, 2018 | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

আঙুল আর পুরোপুরি ঠিক হবে না : সাকিব

দৈনিকসিলেটডেস্ক:বছরের শুরুতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে গিয়ে চোট পাওয়া আঙুল পুরোপুরি ঠিক হবে না বলে জানিয়েছেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান।

গতকাল শুক্রবার রাতে আঙুলের চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশত্যাগের আগে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি একথা জানান।

সাকিব বলেন, ‘ওই আঙুলটা আর কখনো শতভাগ ঠিক হবে না। কারণ,এটি হচ্ছে নরম হাড্ডি। এটা আর কখনো জোড়া লাগার সম্ভাবনা নাই। অতএব পুরোপুরি ঠিক হবে না কিন্তু সার্জারিটা হবে এমন যে, ওরা এমন একটা সিচ্যুয়েশনে এনে দেবে যেখান থেকে আমি ব্যাট-ট্যাড ভালোভাবে ধরতে পারবো, ক্রিকেট খেলাটা চালাতে পারবো।’

সাকিবের মূল সমস্যা তার আঙুলের ইনফেকশন। এ ইনফেকশনটা দূর হলেই অস্ত্রোপচারের করা সম্ভব হবে। এ বিষয়ে সাকিব বলেন, ‘আসলে ইনফেকশন আমার সবথেকে বড় টেনশনের জায়গাটা। কারণ, ওটা যতক্ষণ পর্যন্ত না জিরো পার্সেন্টে আসবে, কোনো সার্জন হাত দেবে না। ওটা হাত দিলে পরে বোনে চলে যাবে আর হাড়ে চলে গেলে পুরো হাত নষ্ট। এখন আমার মেইন পয়েন্ট হচ্ছে কীভাবে ইনফেকশনটা সারানো যায়। অস্ট্রেলিয়ায় আমি ইনফেকশনের ট্রিটমেন্টের জন্যই যাচ্ছি।’

আঙুলের ইনজুরি ভয়াবহ হয়ে যাওয়ায় এশিয়া কাপের ম্যাচ চলাকালীন দুবাই থেকে দেশে এসেছিলেন সাকিব আল হাসান। ঢাকার একটি বেসরকারি হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে ছিলেন। তখন সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেই জানিয়েছিলেন ইনজুরির পরিস্থিতির কথা।

এশিয়া কাপের আগে সাকিবের খেলা নিয়ে কম জলঘোলা হয়নি। বিসিবি সভাপতি থেকে শুরু করে কোচ সবাইকে সাকিবের ইনজুরি নিয়ে কথা বলতে হয়েছিল। এশিয়া কাপের সময় একটি ইংরেজি দৈনিককে সাকিব বলেছিলেন তিনি খেলার জন্য ২০-৩০ শতাংশ ফিট। তবে কোচ স্টিভ রোডস বলেছিলেন, ‘আমি বিশ্বাস করি না সাকিব ২০-৩০ শতাংশ ফিট। আমি মনে করি, সাকিব ৬০-৭০ শতাংশ ফিট।’

এর আগে ওয়েস্ট ইন্ডিজ থেকে ফিরেই সাকিব জানিয়েছিলেন তার ইনজুরির কথা। যতদ্রুত সম্ভব তিনি আঙুলের চিকিৎসা করাতে চেয়েছিলেন। সম্ভব হলে এশিয়া কাপের আগেই।

এ বছর আর মাঠে নামা হবে না। মিস করবেন ঘরের মাঠে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনটা হতে পারে আগামী ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফর দিয়ে। তবে জানুয়ারিতে অনুষ্ঠিত হতে যাওয়া বিপিএলের শুরু থেকেই খেলার সম্ভবানা রয়েছে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: