Monday, 10 December, 2018 | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

সফল মাহি সেলিম

দৈনিকসিলেটডেস্ক:বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্টের গ্রুপপর্ব সিলেটে সফলভাবে শেষ করেছেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর কার্যনির্বাহী সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম। ছয় দেশের অংশগ্রহণে এই টুর্নামেন্টে নানা ঝুটঝামেলার চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিমকে। সেসব চ্যালেঞ্জ সফলভাবেই মোকাবেলা করেছেন তিনি।

মাহি উদ্দিন আহমদ সেলিমের দায়িত্ব পালনকালে সিলেটে একাধিক বড় টুর্নামেন্ট হয়েছে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ড কাপ, সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) হয়েছে সিলেট জেলা স্টেডিয়ামে। তার সময়েই প্রথমবারের সিলেটে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। ২০১৪ সালের ২৯ আগস্ট সে ম্যাচে বাংলাদেশ লড়াই করে নেপালের বিপক্ষে।

এবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্টের গ্রুপপর্বের ছয়টি ম্যাচই সিলেটে হয়েছে। গত ১ অক্টোবর শুরু হওয়া গ্রুপপর্ব শেষ হয় ৬ অক্টোবর।

উদ্বোধনী দিনে সিলেট জেলা স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ ও লাওস। সে ম্যাচ ঘিরে দর্শকদের উন্মাদনা ছিল। ম্যাচ শুরুর আগে প্রায় পরিপূর্ণ হয়ে যায় স্টেডিয়ামের গ্যালারি। তখনও বাইরে হাজারো দর্শক গ্যালারিতে প্রবেশের অপেক্ষায় ছিলেন। একটি বিশৃঙ্খল অবস্থা সৃষ্টি হওয়ার প্রাক্কালে নিজের বুদ্ধিমত্তাকে কাজে লাগান মাহি উদ্দিন আহমদ সেলিম। পরিস্থিতি সামাল দিতে খুলে দেন স্টেডিয়ামের গ্যালারিতে প্রবেশের পথ। এরপর দর্শকরা শান্ত হন।

গত শুক্রবার গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও ফিলিপাইন। এ ম্যাচকে কেন্দ্র করেও সিলেটের ক্রীড়াপ্রেমী মানুষেরা উৎসবে মেতেছিলেন। ম্যাচ শুরুর প্রায় দুই ঘন্টা আগেই স্টেডিয়ামের গ্যালারির সিংহভাগ আসনই ভরে যায়। কয়েক হাজার দর্শক তখন প্রবেশপথে অপেক্ষায়। এদের মধ্যে অনেকেই টিকেটই পাননি। আবার অনেকে টিকেট পেয়েও বাইরে প্রচ- ভিড়ে ভেতরে প্রবেশ করতে পারছিলেন না। এরকম অবস্থায় দর্শকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এই পরিস্থিতিও শান্ত করেন মাহি উদ্দিন আহমদ সেলিম।

তিনি ঘোষণা দেন, যেসব দর্শক ৫০ টাকা দিয়ে টিকেট কেনার পরও মাঠে প্রবেশ করতে পারেননি, তাদেরকে ২০০ টাকা করে ফেরত দেয়া হবে।

তার এ ঘোষণায় টিকেট কিনে মাঠে প্রবেশ করতে না পারা দর্শকরা শান্ত হন।

এদিকে, বঙ্গবন্ধু কাপ শুরুর আগে স্টেডিয়ামের ফ্লাডলাইটের আলো নিয়ে বিপত্তিতে পড়েন জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মাহি উদ্দিন আহমদ সেলিম। সিলেট জেলা স্টেডিয়ামের ফ্লাডলাইটের আলো নির্দিষ্ট মাত্রার চেয়ে কম ছিল, যা আন্তর্জাতিক ম্যাচ পরিচালনার ক্ষেত্রে বাধা। এ বিষয়টি সেলিম বাফুফেকে জানিয়েছিলেন। কিন্তু বঙ্গবন্ধু কাপের আগে এই সমস্যার সমাধান নয় বলে জানিয়ে দেয়া হয়। পরে সেলিম ঢাকায় গিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে কথা বলে স্টেডিয়ামের ফ্লাডলাইটের আলো বাড়ানোর ব্যবস্থা করেন।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: