Sunday, 9 December, 2018 | ২৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

সিলেটে আন্তর্জাতিক মানের স্কুল স্থাপন করবে ফিনল্যান্ড

দৈনিকসিলেটডটকম: সিলেটে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার উন্নয়নে কাজ করবে ফিনল্যান্ড। এ লক্ষ্যে সিলেটে আন্তর্জাতিক মানের স্কুল ইউনিট স্থাপনের আগ্রহ প্রকাশ করেছে ফিনল্যান্ডের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় মনোনীত একটি প্রতিনিধি দল।

মঙ্গলবার (৯ অক্টোবর) সকালে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে সাক্ষাৎকালে ইউরো স্টাডি এজেন্সির সমন্বয়ক হান্নু টাইপাল (Hannu Taipale) সিলেটের শিক্ষা উন্নয়নে কাজ করতে ফিনল্যান্ডের আগ্রহের কথা জানান।

হান্নু টাইপাল জানান, উভয় দেশের মধ্যে অভিজ্ঞতা বিনিময়সহ ফিনল্যান্ড একটি স্কুল ইউনিট স্থাপনের মাধ্যমে বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে সরাসরি অবদান রাখতে চায়। ফিনিশ অভিজ্ঞতা কাজে লাগিয়ে এই শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়ভাবে একটি আদর্শ প্রতিষ্ঠানে রূপান্তরিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বাংলাদেশ তথা সিলেটের শিক্ষা উন্নয়নে এগিয়ে আসায় প্রতিনিধি দলকে ধন্যবাদ জানান। তিনি ফিনল্যান্ডের এই উদ্যোগের প্রশংসা করে এ ব্যাপারে লিখিতভাবে প্রস্তাবনা পাঠানোর অনুরোধ জানান।
প্রতিনিধি দলে আরো ছিলেন ইউরো স্টাডি এজেন্সির লাইসেনশিয়েট অব ল’ টিমো কাউটো (Timo Kautto), সমন্বয়ক হাসান আহমদ ও মশরুর আহমদ ও ইউরো স্টাডি এজেন্সির বাংলাদেশের সমন্বয়ক তাজুল ইসলাম হাসান। এ সময় উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের ভাপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হক ও প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: