Sunday, 21 October, 2018 | ৬ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

নিউইয়র্কে বিএনপির বিক্ষোভ

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : গ্রেনেড হামলার মামলায় তারেক রহমানকে রাজনৈতিক প্রতিহিংসাপরায়নভাবে কারাদন্ড প্রদান করা হয়েছে বলে অভিযোগ করেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতারা। ১০ অক্টোবর বুধবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় অনুষ্ঠিত র‌্যালি থেকে আদালতের ঐ রায়কে প্রত্যাখান করার স্লোগান উঠে। একইসাথে শেখ হাসিনা এবং তার নেতৃত্বাধীন সরকারকে জুলুমবাজ-ঠকবাজ-নব্য স্বৈরাচার হিসেবেও অভিহিত করা হয়।
র‌্যালিতে অংশগ্রহণকারি নেতৃবৃন্দের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন, সাবেক সেক্রেটারি জিল্লুর রহমান জিল্লু, কোষাধ্যক্ষ জসিম ভূইয়া, যুগ্ম সম্পাদক গোলাম ফারুক শাহীন এবং ফিরোজ আহমেদ। আরো ছিলেন নিউইয়র্ক মহানগর বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজার নেতৃত্বে আশরাফ হোসেন, রুহুল আমিন নাসির, আলমগীর হোসেন , আরিফুল ইসলাম তুহিন, রেজবুল কবির , ওহিদুজজামান রিয়াদ, মারুফ আহমমেদ, কামাল উদ্দিন দিপু যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী এবং সেক্রেটারি আব সাঈদ আহমেদ।
র‌্যালির বক্তারা বলেছেন, বাংলাদেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা হলেই এসব রায় ধুলিসাত হয়ে যাবে। তারা আরো উল্লেখ করেন, এই মামলায় বিএনপি নেতাদের যে দন্ড দেয়া হয়েছে তা আইনের পরিপন্থি। আগামী দিনে ইতিহাস একদিন অবশ্যই বলবে, এই সাজা আইনের পরিপন্থি এবং রাজনৈতিক প্রতিহিংসার ফল।
এদিকে, তারেক রহমানকে যাবজ্জীবন কারাদন্ডের প্রতিবাদ এবং অবিলম্বে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহারসহ নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবিতে আসছে সোমবার বিকেলে একইস্থানে বড় ধরনের একটি বিক্ষোভ-সমাবেশের ঘোষণা দিয়েছে নিউইয়র্ক স্টেট বিএনপি। এই সংগঠনের সহ-সভাপতি সোহরাব হোসেন এ সংবাদদাতাকে জানান, ঐ র‌্যালিতে যুক্তরাষ্ট্র বিএনপি, যুবদল, জাসাস, ছাত্রদল, শ্রমিক দল, মহিলা দল, মুক্তিযোদ্ধা দল, জাতীয়তাবাদি ফোরাম, তারেক পরিষদের সর্বস্তরের নেতা-কর্মীরা অংশ নেবেন। জাতিসংঘের শহর নিউইয়র্কে এ যাবতকালের বৃহত্তম একটি র‌্যালির প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন যুবদলের কেন্দ্রীয় নেতা এম এ বাতিন।
অপরদিকে, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আলহাজ্জ্ব আব্দুল লতিফ সম্রাট , বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক সম্পাদক ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহসভাপতি গিয়াস আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, কেন্দ্রীয় যুবদলের সহ আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিন ,যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি আলহাজ্জ্ব বাবর উদ্দীন , স্টেট বিএনপির সভাপতি আলহাজ্ব মাহফুজুল মাওলা নান্নু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সোহরাব হোসেন , যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আলহাজ্ব আবু তাহের, সেক্রেটারি কাওসার আহমেদ, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সেক্রেটারি মাজহারুল ইসলাম জনি এক যুক্ত বিবৃিততে বলেছেন,“২১ আগস্টের ঘটনায় আমরাও ব্যথিত, আমরাও চেয়েছিলাম নিরপেক্ষ এবং স্বচ্ছ বিচার হোক। তবে রাজনৈতিক বিরোধী শক্তিকে দমনের হাতিয়ার হিসেবে এই রায় ব্যবহার করায় সারাদেশের মানুষের সঙ্গে আমরাও ক্ষুব্ধ, আমরাও এই রায় প্রত্যাখ্যান করছি।”




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: