Thursday, 15 November, 2018 | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবসে র‌্যালি আলোচনা সভা

দৈনিকসিলেটডটকম: সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেছেন, মানুষ মানুষের জন্য। দৃষ্টিপ্রতিবন্ধীদেরকে মূল্যায়ন করতে হবে।

তাদের সঠিক পথে পরিচালনা ও তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। প্রতিবন্ধীরা আমাদের বোঝা নয় তারা দেশ ও জাতির সম্পদ। তাদেরকে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তুলতে হবে।
সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষ্যে সোমবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এর আগে ‘স্বনির্ভর চলায় সাদাছড়ি নিরাপত্তার প্রতীক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে এক বর্ণাঢ্য র‌্যালি নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

সিলেটের জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয়, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র এবং সিলেট জেলায় প্রতিবন্ধী ব্যক্তিদেও নিয়ে কর্মরত বেসরকারি সংগঠণসমুহের উদ্যোগে এ আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়।সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক নিবাস রঞ্জন দাসের সভাপতিত্বে ও সিলেট সরকারি বাক শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ লুৎফুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এসএমপি’র উপ-পুলিশ কমিশনার ডিবি ফয়সল আহমদ, বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদের নির্বাহী সদস্য সৈয়দা জেবুন্নেছা হক। অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সদ্বীপ কুমার সিংহ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ আবু সাফায়াৎ সাহেদুল ইসলাম, সাংবাদিক কলামিস্ট আফতাব চৌধুরী, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে ছালিক রুমাইয়া, সিলেট বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো: আব্দুর রফিক, শহর সমাজসেবা অফিসার মো: রফিকুল হক, সিলেট শাহজালাল মূক-বধির কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি মো: জহির আলম, সিলেটের নির্বাহী পরিচালক গ্রিন ডিস অ্যাবল্ড ফাউন্ডেশন (জিডিএফ) জ্ঞানেন্দ্র ধর রুমু, সিলেট সেন্টার ফর ইনফরমেশন এন্ড মাস মিডিয়া (সিফডিয়া)‘র নির্বাহী পরিচালক রোটারিয়ান আব্দুল মুহিত দিদার, রহমানিয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি আতাউর রহমান খান সামসু, সিলেট ডিফারেন্টলি এবল্ড ফাউন্ডেশনের (এসডিএএফ) নির্বাহী পরিচালক দেওয়ান হাসিব রাজা চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠনের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো: খলিলুর রহমান, পবিত্র গীতা পাঠ করেন সিলেট প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সিদ্ধার্থ শংকর রায়।
ক্যাপশন:
বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষ্যে নগরীতে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: