Thursday, 15 November, 2018 | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

নরসিংদীতে দুই নারী ‘জঙ্গির’ আত্মসমর্পণ

দৈনিকসিলেটডেস্ক: নরসিংদীর গাঙপাড় এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা একটি বাড়ি থেকে সন্দেহভাজন দুই নারী জঙ্গি আত্মসমর্পণ করেছেন। ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। কয়েক মাস জেল খাটার পর বেরিয়ে এসে তাঁরা আবার জঙ্গিবাদে জড়িয়ে পড়েন।

আত্মসমর্পণ করা ওই দুই নারী হলেন খাদেজা আখতার মেঘনা ও ইশরাত জাহান মৌ। তাঁদের জিজ্ঞাসাবাদ করে গতকাল পৃথক ঘটনায় নিহত দুজনের প্রাথমিক পরিচয় পাওয়া গেছে। তাঁরা হলেন আকলিমা আকতার মনি ও আবু আবদুল্লাহ আল বাঙ্গালী।

মনিরুল ইসলাম বলেন, নিহত আবু আবদুল্লাহ আল বাঙ্গালী হলেন নব্য জেমএবির মিডিয়া শাখার প্রধান। আকলিমা আকতার মনি এবং আজ বুধবার আত্মসমর্পণ করা মেঘনা ও মৌ বান্ধবী।

র‍্যাবের একটি সূত্র জানিয়েছে, ওই তিন নারী ২০১৬ সালে ১৬ আগস্ট র‍্যার-৪ এর হাতে রাজধানীর মিরপুর থেকে গ্রেপ্তার হয়েছিলেন। র‍্যাবের হাতে সম্প্রতি তাঁদের আরেক বান্ধবীও গ্রেপ্তার হয়েছেন। তিনি হলেন শাহনাজ আকতার ওরফে সাদিকা। তাঁকে ৩০ সেপ্টেম্বর রাজধানীর ডেমরা এলাকা থেকে গ্রেপ্তার করে র‍্যাব। এই চারজনের মধ্যে গতকাল সোয়াটের অভিযানে আকলিমা আকতার মনি মারা গেছেন।

মনিরুল ইসলাম বলেন, চারজন মানারত বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছিলেন। তাঁরা কয়েক মাস জেল খাটার পর বেরিয়ে এসে আবার জঙ্গিবাদে জড়িয়ে পড়েন।

বুধবার বেলা পৌনে তিনটার দিকে সিটিটিসির প্রধান মনিরুল বলেন, আজ আত্মসমর্পণ করা দুই নারী জঙ্গির কাছে কিছু বিস্ফোরক দ্রব্য ছিল। পুলিশকে লক্ষ্য করে তাঁরা বিস্ফোরণও ঘটিয়েছিলেন। কিন্তু তাঁদের আত্মসমর্পণ করানো গেছে। এখন বিস্ফোরক দ্রব্যগুলো নিষ্ক্রিয় করা হচ্ছে। এর আগে বেলা দেড়টার দিকে ওই ভবনের বারান্দা থেকে দুজন নারীকে সাদা কাপড় বের করে নাড়তে দেখা যায়।

এর আগে ঘটনাস্থলে সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম বেলা সাড়ে ১১টার দিকে প্রেস ব্রিফিংয়ে বলেন, ফ্ল্যাটটিতে জঙ্গি সংগঠনের সদস্যরা রয়েছেন বলে তাঁরা জোরালোভাবে সন্দেহ করছেন। সেখানে কমপক্ষে দুজন রয়েছেন। এর মধ্যে কমপক্ষে একজন নারী। তাঁদের কাছে বিস্ফোরকদ্রব্য রয়েছে বলেও নিশ্চিত হওয়া গেছে।

সোমবার দিবাগত রাত থেকে নরসিংদীতে সন্দেহভাজন জঙ্গি আস্তানা হিসেবে দুটি বাড়ি ঘিরে রাখে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও পুলিশ সদর দপ্তরের এলআইসি শাখার সদস্যরা।

এর মধ্যে গতকাল বিকেল পাঁচটায় মাধবদীর ভগীরথপুরের একটি বাড়িতে ‘অপারেশন গার্ডিয়ান নট’ চালায় সোয়াট। এতে নিহত হন আবদুল্লাহ আল বাঙ্গালী ও আকলিমা আকতার মনি।

আজ সকাল থেকে নরসিংদীর গাঙপাড় এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ির ভেতর থাকা ‘জঙ্গিদের’ আত্মসমর্পণের অনুরোধ জানাচ্ছিল পুলিশ। ড্রোনে অ্যান্ডোস্কোপিক ক্যামেরা ব্যবহারের মাধ্যমে সন্দেহজনক ফ্ল্যাটের ভেতর পর্যবেক্ষণ করা হচ্ছিল। বাড়ির চারপাশে পুলিশের কর্ডন করে রাখা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: