Thursday, 15 November, 2018 | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

নাটকের লোকেশন দেখতে সোহেল আরমান সিলেটে

দৈনিকসিলেটডটকম: এই সময়ের জনপ্রিয় নাট্যকার, গীতিকার, অভিনেতা ও পরিচালক সোহেল আরমান দু’টি নাটকের লোকেশন সিলেক্ট করতে সিলেট সফরে এসেছেন।
শুক্রবার তিনি সিলেটের বিভিন্ন আর্কষনীয় স্থান পরিদর্শন করেন। এসময় তাঁর সাথে ছিলেন সিলেটের বিশিষ্ট নাট্যকার ও গীতিকার কবি মুহিত চৌধুরী, কবি মিজাহারুল ইসলাম উজ্জ্ব্ল, সহকারী কমিশনার উম্মে সালিক রুমাইয়া,বিশিষ্ট সংগীত শিল্পী জান্নাতুল ফেরদৌস পপি, বিশিষ্ট ব্যবসায়ী হাম্মাদ রব চৌধুরী ও তাহসিনা রব চৌধুরী।

সোহেল আরমান জানান ‘নয় অভিনয়’ এবং ‘মাফলার’ শিরোনামের দু’টি নাটক সিলেটের আর্কষনীয় লোকেশনে চিত্রায়িত হবে। দু’টি নাটকের মূখ্য চরিত্রে অভিনয় করবেন অপূর্ব ও তানজিন তিশা।
আর প্রযোজনা প্রতিষ্ঠান হিসেবে রয়েছে ফ্যাকটর থ্রি সলিউশন।নভেম্বরের প্রথম সপ্তাহে নাটকের কাজ শুরু হবার কথা রয়েছে।

পরিচালক সোহেল আরমান দীর্ঘ ২৬ বছর ধরে তাঁর অসাধারণ মেধার ব্যাপ্তি ছড়িয়ে আমাদের সংস্কৃতিকে করেছেন সমৃদ্ধ।
১৯৯২ সালে কলেজে পড়ার সময় একজন নাট্যকার তাঁর অভিষেক হয়। সর্বকনিষ্ঠ নাট্যকার হিসেবে তখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্মস ক্যাডারদের নিয়ে ‘সবুজের হলুদ ব্যাধি’ নাটক রচনা করেন। প্রথম নাটকেই বাজিমাত করেন সোহেল আরমান। এরপর পড়াশোনায় ব্যস্ত হলেও ১৯৯৪ সালে প্যাকেজের পঞ্চম নাটক হিসেবে প্রথম নির্মাণ করেন ‘বিবর্ণ প্রজাপতি’ নাটকটি। নাটকটি রচনা ও নির্দেশনার পাশাপাশি বিপাশা হায়াত ও আফসানা মিমির সাথে অভিনয় করেন তিনি। একই বছরে আমজাদ হোসেনের রচনায় ও ফখরুল আবেদীন দুলালের প্রযোজনায় ‘জন্মভূমি’ নাটকে অভিনয় করে আলোড়ন ফেলেন সোহেল আরমান। এই নাটকের আগুন চরিত্রে অসাধারণ অভিনয়ের কথা এখনো দর্শকের মনে দাগ কেটে আছে। এরপর তার অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ‘আগুন লাগা সন্ধ্যা’, ‘তিন পুরুষ’, ‘ দুঃখ তোমায় দিলাম ছুটি’, ‘অতলপ্রহর’, ‘নগরে অনাগরিক’। তার নির্দেশিত নাটকের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘তিন পুরুষ’, ‘কৃষ্ণপক্ষ’, ‘ শূন্যে বসবাস’, ‘কেউ কাছে কেউ দূরে’, ‘বায়োস্কোপ’, ‘এক ধ্রুবতারা’, ‘হৃদয়ে গণ্ডগোল’ ইত্যাদি।
এইতো প্রেম ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত একটি বাংলাদেশী রোমান্টিক ও বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র। চলচ্চিত্রটির চিত্রনাট্য রচনা ও পরিচালনা করেছেন সোহেল আরমান। চলচ্চিত্রটিতে প্রধান চরিত্রে অভিনয় করেন জনপ্রিয় নায়ক শাকিব খান ও বিন্দু। এছাড়াও সহ-তারকা হিসেবে অভিনয় করেছেন, শহিদুজ্জামান সেলিম, অমিত হাসান, হাসান ।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: