Thursday, 15 November, 2018 | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

ড্র করেও সবার আগে শেষ ষোলতে বার্সেলোনা

দৈনিকসিলেটডেস্ক : লিওনেল মেসিকে ছাড়াও সবার আগে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল নিশ্চিত করেছে বার্সেলোনা। মঙ্গলবার সান সিরোয় ‘বি’ গ্রুপের খেলায় ইন্টার মিলানের সাথে ১-১ গোলে ড্র করেছে এর্নেস্তো ভালভেরদের দল। এর আগে প্রথম লেগে ইন্টারের বিপক্ষে ২-০ গোলে জিতেছিল বার্সা।

প্রতিপক্ষের মাঠে দারুণ আধিপত্য নিয়েই খেলে মেসি বিহীন বার্সা। ম্যাচের ৬৫ ভাগ সময় বল ছিল অতিথিদের দখলে। মুহুর্মুহু আক্রমণে ব্যতিব্যস্ত করে তুলেছিল ইন্টারের রক্ষণ ভাগ। স্বাগতিকদের গোল মুখে ২৬টি শট করেছে বার্সা, যার ৮টি ছিল টার্গেটে।

তবে গোল পেতে ম্যাচের একেবারে শেষ সময় পর্যন্ত অপেক্ষা করতে হয় বার্সার। যদিও ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত তারা। কিন্তু উসমান দেম্বেলের দূরপাল্লার শটটি ফিরিয়ে দেন ইন্টারের গোলকিপার। তার ১০ মিনিট পর ডি-বক্সের ভেতর থেকে লুইস সুয়ারেসের শটটিও চলে যায় ক্রসবার গা ঘেঁষে।

বিরতির পর গোল পেতে আরো মরিয়া হয়ে ওঠা বার্সেলোনা। ৬০ মিনিটের সময় দারুণ একটি সুযোগও পায়। কিন্তু ইভান রাকিতিচের শটটি ফিরিয়ে দেন গোলরক্ষক। ম্যাচের ৮১ মিনিটে দেম্বেলেকে তুলে ম্যালকমকে নামান কোচ। দুই মিনিটের মধ্যে তার প্রতিদান দেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

ম্যাচের ৮৩ মিনিটে স্বদেশী ফিলিপে কুতিনহোর বাড়ানো বল থেকে গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে দেন ম্যালকম।

এই ব্যবধান অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারেনি বার্সা। তার ৪ মিনিট পর ইন্টারকে সমতায় ফেরান আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি।

চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৭।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: