Thursday, 15 November, 2018 | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

সিলেটে-১ আসনে মুহিত না মোমেন?

দৈনিকসিলেটডটকম:একাদশতম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। শুরু হয়েছে সব কয়টি রাজনৈতিক দলে মনোনয়ন প্রত্যাশিদের তৎপরতা। সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী কে হচ্ছেন, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত না তাঁর সুযোগ্য ভাই ড. এ কে আব্দুল মোমেন? এ প্রশ্নের জবার অনেকটা পরিস্কার হয়ে গেছে অর্থমন্ত্রীর সম্প্রতিকালের বক্তব্যে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) অর্থমন্ত্রী বলেছেন, নির্বাচনে নমিনেশন দাখিল করলেও প্রতিদ্বন্দ্বিতা করবেন না। এর আগে তিনি একাধিকার গণমাধ্যমে বলেছেন, তার ভাই জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে আবদুল মোমেন নির্বাচন করবেন।
ড. মোমেনের ঘনিষ্ট সুত্র জানিয়েছে- বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে বড় ভাই মুহিত মোমেনকে ফোন করে বলেছেন শুক্রবারই দলের মনোনয়ন কেনার জন্য এবং মনোনয়ন কিনতে যে টাকার প্রয়োজন সেটাও মুহিত নিজে তাকে দিতে চান। এরজন্য তিনি চেকও রেডি করে রেখেছেন।

সিলেট-১ আসনে আওয়ামী লীগের মনোনয়নের দৌড়ে দুই ভাই থাকলেও তাদের মধ্যে নেই কোন বিরোধ। দু’জনই চান শেখ হাসিনা যাকে বলবেন তিনিই নির্বাচনে অংশগ্রহণ করবেন।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে অর্থমন্ত্রী আকার ইঙ্গিতে স্পস্টভাবে বুঝিয়ে দিয়েছেন ড. মোমেনই সিলেট ১ আসনে আওয়ামীলীগের প্রার্থী হচ্ছেন। তবে এর ব্যতিক্রমও হতে পারে।
এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানতে আরো কয়েকদিন অপেক্ষা করতে হবে।
এদিকে ড. মোমেন সিলেটে তার একটা শক্ত অবস্থান তৈরী করতে সক্ষম হয়েছেন।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: