Friday, 14 December, 2018 | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

২১৮ রানে জয় বাংলাদেশের

দৈনিকসিলেটডেস্ক: ঢাকা টেস্ট জিততে কাগজে–কলমে বাংলাদেশের ২ উইকেট দরকার থাকলেও একটি উইকেট পেলেই জয় নিশ্চিত হবে বাংলাদেশের।

তেন্ডাই চাতারা যদি চোট নিয়ে ব্যাটিং করতে মাঠে নেমে যান, তবে ভিন্ন কথা। এই প্রতিবেদন লেখার সময় জিম্বাবুয়ের সংগ্রহ ৮ উইকেটে ২১৩। জয়ের জন্য জিম্বাবুয়ের দরকার ২৩০ রান।

ব্রেন্ডন টেলরকে একটা স্যালুট দিতেই হয়। মিরপুরে জোড়া সেঞ্চুরিটি পেয়ে গেলেন তিনি। এ নিয়ে তাঁর ৬ টেস্ট সেঞ্চুরির ৫টিই বাংলাদেশের বিপক্ষে। টেস্ট ইতিহাসে জোড়া সেঞ্চুরির ক্ষুদ্র তালিকাতেও তিনি দ্বিতীয়বারের মতো নাম লেখালেন। মজার ব্যাপার হচ্ছে, তাঁর প্রথম জোড়া সেঞ্চুরিও বাংলাদেশের বিপক্ষে।

ঢাকা টেস্টের পঞ্চম দিনে বাংলাদেশ পুরোপুরি তাকিয়ে ছিল দুই স্পিনার তাইজুল ইসলাম আর মেহেদী হাসান মিরাজের দিকে। যেহেতু চতুর্থ দিনের শেষ ২ উইকেট তুলে নিয়েছিলেন এ দুজন। কিন্তু দিনের শুরুতে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন মোস্তাফিজুর রহমান। তবে তাইজুল আর মিরাজ আজও নিরাশ করেননি। দুটি গুরুত্বপূর্ণ উইকেট নিয়ে জয়ের লক্ষ্যে বাংলাদেশের সম্ভাবনাটা উজ্জ্বলই করে রেখেছেন তাঁরা। মোস্তাফিজের বলে বোল্ড হয়েছেন শন উইলিয়ামস। তাইজুল কট এন্ড বোল্ড করেছেন সিকান্দার রাজাকে। আর মিরাজ পিটার মুরকে ফিরিয়ে ভেঙেছেন চোখ রাঙাতে থাকাতে থাকা এক জুটি। এরপর দ্রুতই ফিরেছেন চাকাভা, তিরিপানো আর মাভুতা। মিরাজ ফিরেছেন তিরিপানো আর মাভুতাকে। চাকাভা হয়েছেন রান আউট।

ব্রেন্ডন টেলর একাই লড়ে যাচ্ছেন। তাঁর জোড়া সেঞ্চুরির কীর্তি জয়–পরাজয় ছাপিয়েও মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের একটি স্মরণীয় ঘটনা হয়ে থাকছে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: