Friday, 14 December, 2018 | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

রক্তাক্ত আর্জেন্টিনা ফুটবল

দৈনিকসিলেটডেস্ক: আর্জেন্টিনার ফুটবল ইতিহাসের ন্যাক্কারজনক এক ঘটনা ঘটল শনিবার। দক্ষিণ আমেরিকা মহাদেশের ক্লাব ফুটবলের সর্বোচ্চ টুর্নামেন্ট কোপা লিবার্তাদোরেসের ফাইনালের আগে রক্ত ঝড়লো খেলোয়াড়দের। যার কারণে সেকেন্ড লেগের ফাইনাল ম্যাচটি বাতিলই ঘোষণা করা হয়েছে।

আর্জেন্টিনা ফুটবলে বোকা জুনিয়র্স আর রিভার প্লেট চিরপ্রতিদ্বন্দ্বি দুই দল। তাদের খেলা মানেই টানটান উত্তেজনা, সমর্থকদের মাঝে রোমাঞ্চ। তবে এই রোমাঞ্চ আর উত্তেজনাটা তো খেলার মধ্যেই সীমাবদ্ধ রাখা উচিত।

রিভার প্লেট সমর্থকরা সেটা নিয়ে গেলেন লজ্জার এক ঘটনায়। বোকা জুনিয়র্সের খেলোয়াড়দের বহন করা বাসে ন্যাক্কারজনক হামলা চালিয়েছে তাদের সমর্থকরা। এতে ওই বাসে থাকা বোকা জুনিয়র্সের খেলোয়াড়েরা মারাত্মক আহত হয়েছেন। বাসের গ্লাস ভেঙে অনেকের চোখে মুখে ঢুকে গেছে কাচ। রিভার প্লেট সমর্থকরা নাকি পিপার স্প্রেও ছুঁড়ে মারেন খেলোয়াড়দের দিকে।

পরিস্থিতি এমনই জটিল আকার ধারণ করেছিল যে, সমর্থকদের সরাতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করতে হয় পুলিশকে। এ সবের কারণে কয়েকজন খেলোয়াড় ভীষণ অসুস্থ হয়ে পড়েছেন। আহতদের মধ্যে রয়েছেন বোকা এবং আর্জেন্টিনা দলের তারকা ফুটবলার কার্লোস তেভেজও। তিনি মাথা ঘুরিয়ে পড়ে যান, বমিও করেন কয়েকবার।

জানা গেছে, বোকা জুনিয়র্সের দুই খেলোয়াড় পাবলো পেরেজ আর গঞ্জালো লামার্দোকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হয়েছে। পাবলোর চোখে ভাঙা কাচ ঢুকেছে। আরেকজনের মাথা কেটে গেছে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: