Tuesday, 19 March, 2019 | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

সিলেটে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমানবন্দর করা হবে: পরিকল্পনামন্ত্রী

দৈনিকসিলেটডটকম:পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, সিলেটের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সম্ভব সব ধরণের পদক্ষেপ নেয়া হবে। সিলেটে পূর্ণাঙ্গ আন্তর্জাতিক বিমানবন্দর এবং সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয় স্থাপনের ব্যাপারে পদক্ষেপ নেয়া হয়েছে। আগামী ৫ বছরে এ অঞ্চলের সকল অসম্পূর্ণ কাজ সম্পন্ন করা হবে।
শনিবার সন্ধ্যায় সিলেট সার্কিট হাউসে সিলেটে কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক এবং অনলাইন মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকারের নির্বাচনী ইশতেহার আর গত ১০ বছরের উন্নয়ন কাজের স্বীকৃতি হিসাবে এবার ভোটের সুনামি হয়েছে। জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়েছে।

নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন প্রসঙ্গে তিনি বলেন, আমাদের কৃষি, স্বাস্থ্য, শিক্ষার অগ্রগতি নিয়ে ইশতেহারে যা উল্লেখ আছে, আমরা তা বাস্তবায়নে কাজ করবো। সাধারণ মানুষের স্বার্থে সরকারের প্রকল্পগুলো বাস্তবায়নে আমি ও আমার মন্ত্রণালয় সহায়ক হিসাবে কাজ করবো।

এম এ মান্নান তার নিজ নির্বাচনী এলাকা জগন্নাথপুরে একটি মহিলা কলেজ স্থাপন, জগন্নাথপুর ডিগ্রি কলেজকে বিশ্ববিদ্যালয়ে উন্নীত করাসহ বিভিন্ন বিষয়ে উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টি করার আশাবাদ ব্যাক্ত করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে তিনি ও তার মন্ত্রণালয় শতভাগ প্রস্তুত। পরিকল্পনা মন্ত্রণালয়ে ৯ জন দক্ষ সচিবসহ যেসব আমলা কাজ করছেন তারা সবাই অভিজ্ঞ। সবার সাথে অগ্রজ-অনুজ সম্পর্ক থাকায় তার পক্ষে সরকারকে প্রয়োজনীয় সহায়তা করা খুবই সম্ভব বলেও মন্ত্রী উল্লেখ করেন।

মন্ত্রী সিলেট-ঢাকা মহাসড়ক চারলেন প্রকল্প বাস্তবায়নে কাজ শুরু হয়েছে উল্লেখ করে রেল যোগাযোগের আরও উন্নয়ন, হাওরবাসীর বিভিন্ন সমস্যা সমাধান, প্রবাসীদের জীবন ও সম্পদ সুরক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার আশ্বাস দিয়েছেন।

মতবিনিময় সভায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মীর মাহবুবুর রহমান, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী এবং সিলেটের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর শামসুল ইসলামসহ বিভিন্ন গণমাধ্যমের বিপুল সংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: