Saturday, 23 February, 2019 | ১১ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

মানুষের মাঝে স্বাধীনতার আকাংক্সক্ষা সবসময় উজ্জ্বল: মুহিত

দৈনিকসিলেট:  বিশিষ্ট অর্থনীতিবিদ ও সদ্য সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বাংলাদেশের মানুষের মাঝে স্বাধীনতার আকাক্সক্ষা সবসময় উজ্জ্বল।

আমরা গণতন্ত্রের জন্য, মানবাধিকারের জন্য জীবন দিয়েছে। এরকম জাতি পৃথিবীতে খুব কমই আছে। আমরা জাতি হিসেবে গর্বিত। তিনি বলেন, পাকিস্তানিরা যখন আমাদের শাসন করতে শুরু করলো, তখন বাঙ্গালীরা রুখে দাঁড়িয়েছিল। আমরা নিজেরা যুদ্ধ করে দেশ হাসিল করেছিলাম। ভারত ও সোভিয়েত ইউনিয়নের মতো বন্ধু দেশগুলো আমাদের পাশে ছিল। তিনি আরো বলেন, দেশকে এগিয়ে নিতে শিক্ষাকে এগিয়ে নেয়ার কোনো বিকল্প নেই। বর্তমান সরকার সবার জন্য শিক্ষা নিশ্চিত করেছে।
সিলেট শহরতলীর শাহপরান গেইটস্থ হযরত শাহপরান (রহ.) উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে প্রাক্তন ছাত্র পরিষদের উদ্যোগে আয়োজিত দুই দিনব্যাপী সুবর্ণ জয়ন্তী ও প্রাক্তন ছাত্র-ছাত্রী পুণর্মিলনী-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। দুই দিবব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন ছিল গতকাল শনিবার।
এরআগে সবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতে অংশ নেন এবং অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন। পরে তিনি বর্ণাঢ্য র‌্যালিতে অংশগ্রহণ করেন। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবারো ক্যাম্পাসে এসে শেষ হয়।
প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি আতিকুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. রঞ্জন চন্দ্র ঘোষের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, খাদিমপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এড. আফসর আহমদ ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক খসরুজ্জামান তফাদার।
বেলা ১২টায় শুরু হয় আলোচনা সভা। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। প্রাক্তন ছাত্র পরিষদের সভাপতি আতিকুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. রঞ্জন চন্দ্র ঘোষের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জহিরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিন, কৃষ্ণ গোবিন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক তাজুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরিফ বলেন, আগামী ১ বছরের মধ্যে খাদিমপাড়া এলাকা সিলেট সিটি কর্পোরেশনের অর্ন্তভুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। এটির কাজ অনেক দূর এগিয়েছে। খাদিমপাড়াকে পরিকল্পিতভাবে গড়ে তোলা হবে। তিনি বলেন, মিলনমেলা সবসময় আনন্দের। পুরনো বন্ধুবান্ধব একত্রিত হয়ে স্মৃতিচারণ করা ও একত্রে সময় কাটানো বিশেষ কিছু। ৫০ বছর পূতিতে এরকম একটি আয়োজন করতে পারায় আপনারা কৃতিত্বের দাবিদার। পরে ৫০ বছর পূর্তি উপলক্ষে অধ্যাপক আবুল খায়ের আলালের সম্পাদনায় ‘একাত্মা’ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। এসময় প্রাক্তন ছাত্র পরিষদের কার্যনির্বাহী কমিটির পরিচিতি অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জবরুল হোসেন ও গীতা পাঠ করেন আদ্রিতা চক্রবর্তী।
বিকেল ৩টায় শুরু হয় বিদ্যালয়ের বিভিন্ন ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের স্মৃতিচারণমূলক বক্তব্য। পরে বিদ্যালয়ের শিক্ষার্থী ও অতিথি শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়।

 

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: