Saturday, 23 February, 2019 | ১১ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

অবশেষে রাজনীতিতে প্রিয়াংকা

দৈনিকসিলেটডেস্ক:ভারতীয় রাজনীতির মঞ্চে অভিষেক ঘটল দেশটির সাবেক প্রধানমন্ত্রী প্রয়াত রাজীব গান্ধীর কন্যা প্রিয়াংকা গান্ধী ভদ্রের। লোকসভা নির্বাচনের আগে সর্বভারতীয় কংগ্রেসের উত্তরপ্রদেশের
পূর্বাঞ্চলের সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে তাকে। কংগ্রেসের নেতারা দলের রাজনীতিতে নতুন এই মুখকে অভিনন্দন জানালেও বিরোধী দল বিজেপি বলছে, রাহুল গান্ধীর ব্যর্থতা ঢাকতে প্রিয়াংকাকে ব্রহ্মাস্ত্র হিসেবে আনা হয়েছে। খবর : এনডিটিভি।
গতকাল দলের সভাপতি রাহুল গান্ধী স্বাক্ষরিত এক বিবৃতিতে প্রিয়াংকা গান্ধীকে নতুন এ পদ দেওয়া হয়। এতে বলা হয়, আগামী মাসের প্রথম সপ্তাহ থেকে তিনি উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলের দায়িত্ব পালন করবেন। একই দিনে পশ্চিমাঞ্চলের দায়িত্ব দেওয়া হয়েছে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে।
প্রিয়াংকার রাজনীতিতে যোগদান প্রসঙ্গে তার ভাই রাহুল গান্ধী বলেন, ‘উত্তরপ্রদেশের রাজনীতিতে দল তরুণ নেতা চেয়েছিল। আমার বোন খুবই দক্ষ। সে আমার সঙ্গেই কাজ করবে। সরাসরি মাঠে নেমে দরিদ্র কৃষক-মজুরদের জন্য লড়াই করবে প্রিয়াংকা।’
ভারতীয় সংবাদমাধ্যমগুলো থেকে জানা যায়, অনেক দিন ধরেই প্রিয়াংকার রাজনীতিতে যোগ দেওয়ার ব্যাপারে গুঞ্জন শোনা যাচ্ছিল। এবারের নির্বাচনে সোনিয়া গান্ধীর লোকসভা কেন্দ্র রায়বেরেলি থেকে তিনি লড়তে পারেন বলেও কথা ওঠে। অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিকভাবে প্রিয়াংকা দলে নাম লেখালেন। তবে প্রিয়াংকা দলের জন্য কাজ শুরু করেন ২০০৪ সালের জাতীয় ও রাজ্য নির্বাচনের পর থেকে। এতদিন ভাই রাহুল গান্ধী ও মা সোনিয়া গান্ধীর আড়ালেই কাজ করে গেছেন তিনি। কংগ্রেসের নেতারা বলছেন, ২০১৭ সালে উত্তরপ্রদেশ নির্বাচনে অখিলেশ যাদবের সমাজবাদী দলের সঙ্গে জোট বাঁধার সময়ও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল প্রিয়াংকার। কংগ্রেসের বৈঠকেও সক্রিয় অংশ নিতেন তিনি। অনেকেই সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর সঙ্গে তুলনা করছেন ৪৭ বছর বয়সী প্রিয়াংকাকে। উত্তরপ্রদেশে কংগ্রেসের হয়ে ৮০টি লোকসভা কেন্দ্রে লড়াই করতে চায় কংগ্রেস। ফলে প্রিয়াংকার অভিষেক যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছেন দেশটির রাজনীতি বিশ্লেষকরা। মোদির বারানসি ও যোগী আদিত্যনাথের গোরক্ষপুর কেন্দ্রসহ পূর্ব-উত্তরপ্রদেশের ৩০টি কেন্দ্রের দায়িত্ব এখন প্রিয়াংকার কাঁধে।
বিজেপির মুখপাত্র সামবিত পাত্র বলেন, রাহুল গান্ধী একজন ব্যর্থ নেতা। কংগ্রেসকে জনগণ মেনে নিচ্ছে না। খুঁড়িয়ে চলা দলটির ক্র্যাচ হিসেবে প্রিয়াংকাকে এনেছে গান্ধী পরিবার।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: