Tuesday, 18 June, 2019 | ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |
Advertisement

প্রবাসী কবি সোনিয়া কাদিরকে লেখিকা সংঘের সংবর্ধনা

দৈনিকসিলেটডটকম: সিলেট লেখিকা সংঘের উদ্যোগে প্রবাসী কবি সোনিয়া কাদির এর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে সংবর্ধনা প্রদান করা হয়েছে। এ উপলক্ষে বুধবার (৬ ফেব্রুয়ারি) সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে এক প্রীতি সম্মিলন অনুষ্ঠিত হয়।

লেখিকা সংঘের সভাপতি রওশন আরা চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসুদা সিদ্দিকা রুহীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গল্পকার জামাল মাহবুব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেখিকা সংঘের সাবেক সভাপতি মাহবুবা সামসুদ বুলবুল, গল্পকার সেলিম আওয়াল, কবি আব্দুল মুকিত অপি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন লেখিকা সংঘের সাংগঠনিক সম্পাদক ইসরাক জাহান জেলী এবং কোরআন তেলাওয়াত করেন কবি নাঈমা চৌধুরী।

অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ করে বক্তব্য রাখেন প্রচার সম্পাদক বিলকিছ আক্তার সুমি, ফেরদৌসী আব্দুল্লাহ দীবা, অনিতা রাণী দাস, মাজেদা বেগম মাজু, জাহিদা চৌধুরী, বিনতা দেবী, আলেয়া রহমান, আমিনা শহীদ চৌধুরী মান্না, সুরাইয়া পারভিন লিলি, শুভ্রা মণি, ফারহানা বেগম হেনা, হোমায়রা সানজিদা কেয়া।

সভায় সংবর্ধিত অতিথি কবি সোনিয়া কাদির বলেন, প্রবাসী জীবন মাহারা সন্তানের মত। কর্মময় জীবনে যতই ব্যস্ততায় কাটে মন পড়ে থাকে জন্মভূমির টানে। একটা নিদারুন হাহাকার আর শূণ্যতায় আচ্ছন্নতা থেকে হয় কবিতার জন্ম। আমার কবিতা আমার প্রেম ভাকোবাসা।
আজ আমার প্রাণপ্রিয় সংগঠন আমাকে সংবর্ধিত করে আমাকে আরো কৃতজ্ঞতায় আবদ্ধ করলো। আমি আজীবন সে প্রাপ্তি আনন্দের উপমা হিসেবে ধরে রাখব।

উপস্থিত ছিলেন এমরান ফয়সল, এম আলী হোসেন, আল মামুন বাবলু প্রমূখ।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: