Saturday, 20 April, 2019 | ৭ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |
Advertisement

‘ দক্ষ জনবল তৈরিতে কাজ করছে সরকার’

দৈনিকসিলেটডটকম : স্থানীয় সরকার সিলেট বিভাগের পরিচালক (অতিরিক্ত সচিব) মো. মতিউর রহমান বলেছেন, দেশের বেকার যুবক ও যুব নারীদের আত্মকর্মী হিসেবে গড়ে তুলে দারিদ্র বিমোচনের জন্য কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনবল তৈরিতে কাজ করছে সরকার। বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ এবং এর জনগোষ্ঠী মেধাবী। এই মেধাবী জনগোষ্ঠীকে দক্ষ এবং যোগ্য করে তুলতে প্রয়োজন যুগপোযোগী শিক্ষা ও প্রশিক্ষণ এবং সঠিক পদ্ধতি তে প্রশিক্ষণ পেলে এদেশের তরুণরা নিজেদের যোগ্যতা প্রমাণে অর্জন করবে অভুতপূর্ব সফলতা। যারা কম্পিউটার প্রশিক্ষণ গ্রহণ করেছেন এ অর্জনটুকু আপনারা কাজে লাগাবেন।
তিনি সোমবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জেলা পরিষদের উদ্যোগে দরিদ্র নিরসন, নারী উন্নয়ন, আত্মকর্মসংস্থান, জীবনমান উন্নয়ন ও সচেনতাবৃদ্ধি প্রশিক্ষণ কার্যক্রমের আওতায় ফ্রি বেসিক কম্পিউটার ও গ্রাফিক্স ডিজাইন প্রশিক্ষণের সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান এড. মো. লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সাঁটলিপিকার এ. কে. এম কামরুজ্জামান মাসুমের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ, সিলেট জেলা পরিষদের সদস্য মো. আশিক মিয়া, ইমাদ উদ্দিন, শাহনুর আহমদ, প্রকৌশলী আব্দুল কাদের মোজাহিদ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ লোকমান আহমদ। সুষ্মিতা চক্রবর্তীর পবিত্র গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মাহফুজুল হাসান ইব্রাহীম, প্রিয়া আক্তার প্রমুখ। অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: