Wednesday, 20 February, 2019 | ৮ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

সিলেট বাণিজ্য মেলা হবে আর্ন্তজাতিক মানসম্পন্ন

দৈনিকসিলেটডেস্ক: সিলেটে ৫ম আর্ন্তজাতিক বাণিজ্য মেলা শুরু হতে আর মাত্র কয়েকদিন বাকি। সেই লক্ষে সিলেটের শাহী ঈদগাহ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে চলছে শেষ মুহুর্তের প্রস্ততি। সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজের আয়োজকরা আসা করছেন এবারের মেলা হবে আর্ন্তজাতিক মান সম্পন্ন। তাই মেলা নিয়ে উৎসাহ আর আগ্রহের কমতি নেই স্থানীয়দের মধ্যে।
স্থানীয়রা জানিয়েছেন, এবারের মেলায় দেখা যাবে আর্ন্তজাতিক মান সম্পন্ন নামি দামি ব্রান্ডের নানা ধরনে সামগ্রী। ফলে মেলায় থাকবে দর্শণার্থীদের ভীড়।
মঙ্গলবার সরেজমিনে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে গিয়ে দেখা যায়- মাঠে ইট বিছানোর কাজ চলছে। মাঠের পশ্চিমে সংক্রামক ব্যাধি হাসপাতালের পাশ ঘেসে নির্মাণ করা হচ্ছে উন্নতমানের অস্থায়ী টয়লেট। মাঠের চারপাশে তৈরী করা হচ্ছে দোকান কোঠা। এর আগে গত ২৫ জানুয়ারি সিলেট মেট্রোপলিটন চেম্বারের উদ্যোগে আয়োজিত মেলার ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এরপর থেকে অবিরাম চলছে মেলা আয়োজনের ব্যাপক প্রস্তুতি। আর মেলায় অংশগ্রহণের জন্য ইতিমধ্যে বাংলাদেশে আসা নিশ্চিত করেছে ভারত, চীন, ইরান, থাইল্যান্ড, নেপাল ও পাকিস্তান। তাছাড়া দেশের নামি দামি ব্যান্ড’র ব্যবসায়িরাও মেলায় অংশগ্রহণের জন্য সিলেটে আসা নিশ্চিত করেছেন। আর সেই লক্ষে সিলেটের সর্বস্তরের ব্যবসায়িরা রোববার রাতে একসভায় মিলিত হন মেট্রোপলিটন চেম্বার মিলনায়তনে। সেখানে ব্যবসায়িরা মেলার আয়োজকদের স্বাগত জানিয়ে বলেন, মেলায় তাদের সার্বিক সহযোগিতা থাকবে। আর সঠিক সময়ে মেলার আয়োজন সম্পন্নর জন্যও পরামর্শ প্রদান করেন ব্যবসায়িরা।
শাহী ঈদগাহর একাধিক বাসিন্দা জানান- মাঠ উন্নয়নের জন্য মেলা আয়োজন সঠিক সিদ্ধান্ত। কারণ মেলার একটি লাভের অংশ যায় মাঠ উন্নয়ন ফান্ডে। এতে মাঠের উন্নয়ন হয়।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: