Sunday, 19 May, 2019 | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |
Advertisement

চকবাজারে আগুন: সারারাত ঘুমাননি প্রধানমন্ত্রী

দৈনিকসিলেটডেস্ক:পুরান ঢাকার চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর শোনামাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ উদ্যোগে খোঁজখবর নেয়া শুরু করেন। এ সময় তাকে খুব চিন্তিত ও বিমর্ষ দেখা যায়। সারারাত ঘুমাতে পারেননি। নিজেই উদ্ধার অভিযান পরোক্ষভাবে তদারকি করেন।

বৃহস্পতিবার দুপুর পৌনে ১টার দিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন চুড়িহাট্টা মোড়ে অগ্নিকাণ্ডের ঘটনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে প্রেস ব্রিফিংয়ের সময় এ তথ্য জানান।

প্রেস ব্রিফিংয়ে মর্মান্তিক ওই দুর্ঘটনায় ৭০ জনের প্রাণহানি এবং ৪১ জনের আহত হওয়ার খবর তুলে ধরা হয়। আহতদের মধ্যে দগ্ধ নয়জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

ওই ঘটনায় এখনও ১৬ জন নিখোঁজ রয়েছেন বলে জানান বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা।

এ ঘটনায় সরকারের পক্ষ থেকে একটি তদন্ত কমিটিও গঠন করা হবে। সকালে চকবাজারের অগ্নিকান্ডস্থল পরিদর্শনে গিয়ে একথা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ড থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে এই ধরনের ঘটনা এড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। সরকারের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্তের পর প্রয়োজনীয় পদক্ষেপ নেব। ২০১০ সালের ঘটনার পর সরকার ক্ষতিগ্রস্তদের পাশে ছিল।

তিনি বলেন, নীরব দর্শকের ভূমিকায় ছিল না সরকার। এ ঘটনার যেন পুনরাবৃত্তি না হয়, তার ব্যবস্থা নেব। সরকার ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করবে। আগুনে ক্ষতিগ্রস্তদের সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে বলেও জানান তিনি।

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পুরনো ঢাকা থেকে সব ধরনের রাসায়নিকের গুদাম সরিয়ে নিতে ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনকে প্রয়োজনীয় সহায়তা দেয়া হবে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: