Sunday, 19 May, 2019 | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |
Advertisement

শ্রী শ্রী হরিভক্তি প্রচারিণী সভার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

২১শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পন করেছেন শ্রী শ্রী হরিভক্তি প্রচারিণী সভার সদস্যবৃন্দ। বিকেল ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এ শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন হরিভক্তি প্রচারিণী সভার সর্বাধিপতি প্রভুপাদ শ্রীল নিত্যগোপাল গোস্বামী নবদ্বীপ, ভারত।
এসময় উপস্থিত ছিলেন, হরিভক্তি প্রচারিণী সভার সিলেট শাখার সভাপতি নরেন্দ্র কুমার দে মনা সহ হরিভক্তি প্রচারিণী সভা, সিলেট শাখার অন্যান্য সদস্যবৃন্দরা।
সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্যবৃন্দ প্রভূপাদকে বিশেষ অভ্যর্থনা প্রদান করেন এবং বক্তৃতা দেওয়ার জন্য অনুরোধ করেন। প্রভুপাদ তাৎক্ষণিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে গুরুত্বপূর্ণ বক্তৃতা প্রদান করেন। তিনি বলেন, “রাজনৈতিক কারণে দেশ ভাগ হয়েছে, কিন্তু জলের মধ্যে আঙ্গুলের দাগ দিলে যেমন সেই দাগ থাকে না, ঠিক সেই রকম দুই বাংলার মধ্যে হৃদয়ের যে বন্ধন সেটা কোনদিন বিচ্যুত হয় না। বাংলা ভাষায় আমরা কথা বলি এটা আমাদের মাতৃভাষা। জ্ঞান থেকে এই ভাষা শুনতে শুনতে, এই ভাষায় কথা বলতে বলতে, এই ভাষায় হৃদয়ের আবেগ প্রকাশ করতে করতে আজ পর্যন্ত জীবন চলছে। আজ থেকে অনেক আগে আমি প্রথম সিলেটে এসেই মাতৃভাষার প্রতি মানুষের আবেগ, উন্মাদনা সম্বন্ধে জানতে পারলাম। একুশে ফেব্রুয়ারি যে একটি জাতির হৃদয়ের অনুরণন হয়ে উঠতে পারে এটি আমি বাংলাদেশে এসে প্রথম বুঝতে পারলাম। বাংলা ভাষার জন্য বাংলাদেশের মানুষ পৃথিবীর বুকে এক অনন্য নজির স্থাপন করেছেন। এটা অস্বীকার করার কোন উপায় নেই”। তিনি একুশে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস উপলক্ষ্যে অনুষ্ঠান আয়োজনকারী প্রত্যেককে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন।
পরবর্তীতে ভারত-বাংলাদেশ সম্মিলিত আয়োজনে বিশেষ চিত্র প্রদর্শনী পরিদর্শন করেন প্রভুপাদ শ্রীল নিত্যগোপাল গোস্বামী। বিজ্ঞপ্তি

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: